ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি, চট্টগ্রামে শোভাযাত্রা শনিবার

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৩, ২৪ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি, চট্টগ্রামে শোভাযাত্রা শনিবার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে অন্তর্ভুক্ত হওয়ায় চট্টগ্রামে আগামীকাল শনিবার  শোভাযাত্রার আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বাঙালি জাতির এই অসামান্য অর্জনকে সারা দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার অংশ হিসেবে চট্টগ্রামে দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। চট্টগ্রাম জেলা প্রশাসনের মিডিয়া শাখা থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- শনিবার সকাল ৭টায় নগরীর পাড়া, মহল্লা, ওয়ার্ড, ডিসি হিল, সার্কিট হাউজ, কোর্ট বিল্ডিংসহ সকল সরকারি দপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার, সকাল সাড়ে ৯টায় সার্কিট হাউজে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, সকাল ১০টায় সার্কিট হাউজ থেকে লালদিঘি ময়দান পর্যন্ত স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, সর্বস্তরের জনগণ ও শিশু-কিশোরদের অংশগ্রহণে শোভাযাত্রা।

সকাল সাড়ে ১০টায় লালদীঘি ময়দানে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ওপর নির্মিত ডক্যুমেন্টারি এলইডি স্ক্রিনে সম্প্রচার, বেলা ১১টায় আলোচনা সভা, দুপুর ১২টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং সন্ধ্যা ৬টায় নগরীর শিল্পকলা একাডেমিতে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ প্রদর্শনী।

দিনব্যাপী বর্ণাঢ্য এই অনুষ্ঠানে সকল রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী-উদ্যোক্তা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংস্কৃতিক-মিডিয়া কর্মীদের অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার দপ্তর ও চট্টগ্রাম জেলা প্রশাসন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৪ নভেম্বর ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়