ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জনজীবনে হরতালের প্রভাব পড়েনি

63,69 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ৩০ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনজীবনে হরতালের প্রভাব পড়েনি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও বরিশাল : বিদ্যুৎ এবং নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদ এবং বাম মোর্চার ডাকা অর্ধদিবস হরতালে রাজশাহীতে মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টায় নগরীর সাহেববাজার এলাকায় এই কর্মসূচি পালিত হয়। তবে হরতালের কোনো প্রভাব পড়েনি নাগরিক জীবনে।

পথসভায় বক্তব্য দেন, গণতান্ত্রিক বাম মোর্চা ও গণসংহতি আন্দোলনের রাজশাহী জেলা সমন্বয়কারী মুরাদ মোর্শেদ, বাসদ-কনভেনশন প্রগতি কমিটির জেলা আহ্বায়ক আতিকুর রহমান আতিক, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের জেলা সংগঠক আসাদুজ্জামান, গণসংহতি আন্দোলনের জেলা সদস্য আহসান হাবীব রকি।

হরতালের মধ্যেও যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। রাজশাহী থেকে ঢাকাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাস চলাচল করেছে। ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। ব্যবসা প্রতিষ্ঠানও খোলা ছিল। হরতালে রাজশাহীর জনজীবনে কোনো প্রভাব না পড়লেও কর্মসূচিকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেই জন্য রাস্তায় পুলিশকে সতর্ক অবস্থানে দেখা গেছে।

এদিকে, বরিশালে সকাল ৬টা থেকে নগরীর সদর রোডে হরতালের পক্ষে পিকেটিং করেছে সমর্থকরা। তবে হরতালে লঞ্চ ও যানবাহন চলাচল স্বাভাবিক ছিল।

সকাল ৮ টার দিকে আধাঘণ্টা নগরীর সদর রোডের কাকলী মোড়, জেলাখানার মোডে মিছিল ও পিকেটিং করেছে হরতাল সমর্থকরা। তারা যানবাহন চলাচলে বাধার সৃষ্টি করলে পুলিশ এসে নিয়ন্ত্রণ করে। এ সময় পিকেটারদের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা হলেও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। হরতালের কারণে নগরীতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা সংগঠক ডা. মনীষা চক্রবর্তী বলেন, ‘‘সরকার  ঘোষণা দিয়েছে বিদ্যুতের দাম ইউনিটে ৩৫ পয়সা বাড়াবে। অথচ আমরা গণশুনানিতে হিসাব করে দেখেছি বিদ্যুতের দাম ৩৫ টাকা কমানো সম্ভব। তাই বিদ্যুতের দাম বাড়ানো গণবিরোধী।’’ 

‘‘যার ফলে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-বাসদ ও বাম মোর্চা সারা দেশব্যাপী অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে। কর্মসূচির অংশ হিসেবে বরিশালে হরতাল সফল করতে আমরা রাজপথে অবস্থান করছি।’’



রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৭/তানজিমুল হক/জে.খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়