ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-১৪ ৪:৫৪:৩২ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৪ ৫:২৪:১৭ পিএম
গৃহবধূর হাতে এভাবে ছ্যাঁকা দেওয়া হয়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : দাবিকৃত যৌতুক না পেয়ে চট্টগ্রামের মীরসরাই উপজেলায় এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগ উঠেছে।

নির্যাতিত গৃহবধূর নাম রোকসানা আক্তার (২৫)। বিভিন্ন সময়ে যৌতুকের দাবিতে তার শরীরের বিভিন্নস্থানে গরম খুন্তির ছ্যাঁকা দিয়েছে শ্বশুরবাড়ির লোকজন। এই ঘটনায় থানায় মামলা হলেও পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

নির্যাতিত গৃহবধুর পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার ইছাখালী ইউনিয়নের মাতবারহাট গ্রামের মুক্তিযোদ্ধা গোলাম রহমানের মেয়ে রোকসানা আক্তার। ১১ মাস পূর্বে একই ইউনিয়নের চুনিমিজিরটেক গ্রামের আবুল খায়েরের ছেলে আকবর ইসলামের সঙ্গে রোকসানার বিয়ে হয়। তার স্বামী আকবর ইসলাম লাইটার জাহাজে ও শ্বশুর আবুল খায়ের ট্যাংকার জাহাজে চাকরির সুবাদে প্রায় সময় বাড়ির বাইরে থাকেন। বিয়ের কিছু দিন পর থেকে স্বামী ও শ্বশুরের প্রত্যক্ষ সমর্থনে রোকসানাকে তার শাশুড়ি ও ননদ বিভিন্ন সময়ে যৌতুকের জন্য মারধর ও মানসিক নির্যাতন চালিয়ে আসছিলেন বলে অভিযোগ করেছেন রোকসানার ভাই মিজানুর রহমান। নির্যাতনের ধারাবাহিকতায় সর্বশেষ গত মঙ্গলবার সকালে শাশুড়ি ফিরোজা বেগম ও ননদ নারগিস আক্তার বাবার বাড়ি থেকে এক লাখ টাকা এনে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন। রোকসানা টাকা এনে দিতে অস্বীকৃতি জানালে তারা পূর্বপরিকল্পিতভাবে একযোগে রোকসানাকে মারধর শুরু করেন।

মারধরের একপর্যায়ে শাশুড়ি ও ননদ মিলে লোহার রড গরম করে রোকসানা হাতের তালু থেকে কনুই পর্যন্ত ১০ স্থানে ছ্যাঁকা দেন। নির্যাতনের খবর পেয়ে রোকসানার বাবা ও ভাই স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহায়তায় শ্বশুর বাড়িতে পৌঁছে রোকসানাকে উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

স্থানীয় ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি ঘটনা জানার সঙ্গে সঙ্গে ইউপি সদস্যদের ঘটনাস্থলে পাঠিয়ে রোকসানা আক্তারকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

জোরাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির জানান, নির্যাতনের ঘটনায় গৃহবধূর ভাই মিজানুর রহমান বাদী হয়ে থানায় চারজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ ডিসেম্বর ২০১৭/রেজাউল করিম/বকুল

Walton Laptop
 
     
Walton