ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ইভিএম পর্যায়ক্রমে সারা দেশে ব্যবহার হবে’

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ১৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ইভিএম পর্যায়ক্রমে সারা দেশে ব্যবহার হবে’

নিজস্ব প্রতিবেদক, রংপুর : নির্বাচন কমিশনার ড. রফিকুল ইসলাম বলেছেন, ভোট দিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম পদ্ধতি এক সময় সারা দেশে ব্যবহৃত হবে।

বৃহস্পতিবার বিকেলে রংপুরের বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি সুইচ টিপে ইভিএম পদ্ধতি উপস্থিত প্রার্থী ও ভোটারদের দেখান।

নির্বাচন কমিশনার ড. রফিকুল ইসলাম বলেন, ইভিএমে ভোট প্রদানে অনেক সুবিধা। কয়েক মিনিটের মধ্যে ফলাফল জানা যাবে। কোনো ভোট বাতিল হবে না। এই পদ্ধতি শুধু রংপুরেই সীমাবদ্ধ থাকবে না, এটা এক সময় সারা দেশে ব্যবহৃত হবে।

তিনি বলেন, অনেকে এই পদ্ধতির বিরোধিতা করে বলেছিলেন দেশের অনেক মানুষই লেখাপড়া জানে না, তারা এই পদ্ধতি কীভাবে ব্যবহার করবে? যে দেশের ১০ কোটি মানুষ মোবাইল ফোন ব্যবহার করে, তারা অশিক্ষত হলে মোবাইল ফোন ব্যবহার করতে পারত না। তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহারের ফলে রংপুর নতুন সিস্টেমের রচনা করল।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এনআইডি বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল বাতেন, এনআইডি প্রকল্পের প্রকৌশলী আশরাফ হোসেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার।

আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে ছয়টি কক্ষে ২০৪০ জন ভোটার ইভিএম পদ্ধতিতে ভোট দেবেন।



রাইজিংবিডি/রংপুর/১৪ ডিসেম্বর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়