ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

১২তম গ্রেডে বেতন দাবি প্রাথমিকের শিক্ষকদের

93,61 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ১৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১২তম গ্রেডে বেতন দাবি প্রাথমিকের শিক্ষকদের

গোপালগঞ্জ প্রতিনিধি ও কুড়িগ্রাম সংবাদদাতা : প্রধান শিক্ষকের পরের ধাপে বেতন স্কেলের দাবিতে গোপালগঞ্জে সংবাদ সম্মেলন করেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট গোপালগঞ্জ জেলা শাখা এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। আজ শুক্রবার দুপুরে গোপালগঞ্জ রিপোর্টার্স ফোরাম প্রাঙ্গণে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ইব্রাহিম সিকদার।

এ সময় তিনি বলেন, প্রধান শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেওয়া হচ্ছে। আর সহকারী শিক্ষকদের দেওয়া হচ্ছে ১৫তম গ্রেডে। যা বৈষম্যমূলক। প্রধান শিক্ষকদের যে গ্রেডে বেতন দেওয়া হোক না কেন, তার নিচের গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন দেওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় জেলা কমিটির সভাপতি মো. মিজানুর রহমান শেখ, কেন্দ্রীয় শিক্ষা ও গবেষণা সম্পাদক গোলাম মোস্তফা, টুঙ্গিপাড়া উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক শেখ আনিসুর রহমান, কোটালীপাড়া উপজেলা শাখার সভাপতি রসময় রত্ন ও টুঙ্গিপাড়া উপজেলা কমিটির সাধারণ সম্পাদক জসিমউদ্দিন উপস্থিত ছিলেন।

এদিকে, একই দাবিতে কুড়িগ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা সংবাদ সম্মেলন করেছেন। 

শুক্রবার সকালে কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট কুড়িগ্রাম জেলা শাখা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরের ধাপে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণ করা না হলে আগামী ২৩ ডিসেম্বর থেকে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের জেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি হর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক জাকির হোসেন বকসী প্রমুখ।




রাইজিংবিডি/গোপালগঞ্জ/১৫ ডিসেম্বর ২০১৭/বাদল সাহা/বাদশাহ সৈকত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়