ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

চট্টগ্রামে ৪ নারী ধর্ষণ : পুলিশের আংশিক ব্যর্থতা স্বীকার

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ২৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ৪ নারী ধর্ষণ : পুলিশের আংশিক ব্যর্থতা স্বীকার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের কর্ণফুলী থানা এলাকায় একটি বাড়িতে ডাকাতি করতে গিয়ে একই পরিবারের চার নারী ধর্ষণের ঘটনায় মামলা গ্রহণ ও দ্রুত ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে ব্যর্থতা স্বীকার করেছে পুলিশ।

সোমবার দুপুরে নগর পুলিশের কর্ণফুলী থানায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এই ব্যর্থতা স্বীকার করেন নগর পুলিশের উপকমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী।

হাযারী বলেন, ঘটনাটি যে রাতে ঘটে এরপর ওই ঘটনায় মামলা গ্রহণ এবং পুলিশের দ্রুত সাড়া দেওয়ার ক্ষেত্রে আংশিক ব্যর্থতা ছিল। এটা অস্বীকার করার উপায় নেই। স্পর্শকাতর বিষয় হিসেবে এই ঘটনাকে আরো বেশি গুরুত্ব দেওয়া উচিত ছিল।

উপকমিশনার আরো বলেন, এ ব্যাপারে কর্ণফুলী থানার ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টি পুলিশ কমিশনার মহোদয়কে জানানো হবে। পুলিশ কমিশনার পরবর্তী ব্যবস্থা নেবেন।

উল্লেখ্য, গত ১২ ডিসেম্বর গভীর রাতে কর্ণফুলী থানা এলাকায় একটি বাড়িতে ডাকাতি করতে গিয়ে ডাকাতরা একই পরিবারের তিন পুত্রবধূ ও এক কন্যাকে ধর্ষণ করে পালিয়ে যায়। এই ঘটনায় থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা গ্রহণ করতে গড়িমসি করে। পরবর্তীতে স্থানীয় সাংসদ ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের হস্তক্ষেপে পুলিশ এক সপ্তাহ পর মামলা গ্রহণ করে।




রাইজিংবিডি/চট্টগ্রাম/২৫ ডিসেম্বর ২০১৭/রেজাউল করিম/এস্এন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ