ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দুর্নীতির কারণে আদালতের কাঠগড়ায় খালেদা: হানিফ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্নীতির কারণে আদালতের কাঠগড়ায় খালেদা: হানিফ

জ্যেষ্ঠ প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেন, দুর্নীতির কারণে আদালতের কাঠগড়ায় খালেদা।

একজন প্রধানমন্ত্রী কীভাবে এতিমদের টাকা আত্মসাৎ করেন। এই কোর্ট ওই কোর্ট করে ৯ বছর পার করেছেন। তার উদ্দেশ্য হলো যদি এই সময়ের মধ্যে যেকোনোভাবে সরকার পরিবর্তন করা যায়। কিন্তু খালেদার স্বপ্ন কখনও পূরণ হবে না।

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির উদ্যোগে গণতন্ত্র রক্ষা, সন্ত্রাসী ও জঙ্গি দমনে আলেম-ওলামা সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, নির্বাচনে আসা-না আসা একটি দলের গণতান্ত্রিক অধিকার। আগামী নির্বাচন সঠিক সময়ে সংবিধান অনুযায়ী হবে। সে নির্বাচনে কে এলো না এলো তা বিবেচ্য বিষয় নয়।

তিনি বলেন, বিএনপি ৫ জানুয়ারিকে গণতন্ত্র বা ভোটাধিকার হরণ দিবস পালন করে, অথচ তারাই সেদিন ৫০০ ভোটকেন্দ্রে সহিংসতা চালিয়েছিল। সারাদেশে চালিয়েছে অরাজকতা। ৭৪ জনকে হত্যা করেছে। বিএনপি সেদিন মানুষের ভোটাধিকার হরণ করে গণতন্ত্রের পথ রুদ্ধ করতে চেয়েছিল।

হানিফ আরো বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে আগেই ইউনাইটেড ইসলামী পার্টি সমাবেশের অনুমতি নিয়েছে। অথচ হঠাৎ করে বিএনপি এখানে সমাবেশের অনুমতি চেয়ে আরেকটি সহিংস পরিবেশ সৃষ্টি করতে চেয়েছিল। এরা দেশটাকে অস্থির পরিবেশ সৃষ্টি করে অশুভ শক্তিকে ক্ষমতায় আনতে চায়।

তিনি বলেন, মিডিয়ায় খবর বের হয়েছে তারেক রহমান সৌদি আরবে ১২ কোটি ডলার বিনিয়োগ করেছে। জিয়ায় ভাঙা স্যুটকেস থেকে এই বিপুল পরিমাণ অর্থ কীভাবে বের হলো? এটা দেশের টাকা, জনগণের টাকা। খালেদা জিয়ার সুপুত্র তারেকের ব্যাংক জালিয়াতির অভিযোগে সিঙ্গাপুরে সাত বছর কারাদণ্ড হয়েছে এবং পাচার হওয়া ১০ কোটি টাকা বাংলাদেশ সরকারকে ফেরত দিয়েছে সিঙ্গাপুর সরকার।

ইউনাইটেড ইসলামী পার্টির প্রতিষ্ঠাতা চেয়্যারম্যান মো. ইসমাইল হোসাইনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, সংগঠনের সংগঠনের মহাসচিব আল্লামা হযরত মাওলানা শাহাদাত হোসাইন, প্রেসিডিয়াম সদস্য মাওলানা গোলাম মোস্তফা, মাওলানা এখলাসুর রহমান প্রমুখ।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, বিএনপি বিশৃঙ্খলার দল। এরা ইসলামের চর্চা করে না। শেখ হাসিনা পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। আর নায়িকারা বুড়ো হলে যেমন দেখা যায়, খালেদাকে সেরকম লাগে। এরা সারা বছর ইসলামের কোনো খেদমত করে না, অথচ এই অশুভ শক্তি বারবার পবিত্র ইসলামকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়।




রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়