ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মার্সেল প্রথম বিভাগ দাবায় ইসফট এরিনা চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল প্রথম বিভাগ দাবায় ইসফট এরিনা চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত ‘মার্সেল প্রথম বিভাগ দাবা লিগ-২০১৭’ তে চ্যাম্পিয়ন হয়েছে ইসফট এরিনা। ১ লক্ষ টাকা প্রাইজমানির ৯দিন ব্যাপী এই প্রতিযোগিতা আগামীকাল শেষ হবে।

ইসফট এরিনা চেস ক্লাব ৮ খেলায় পূর্ণ ১৬ পয়েন্ট নিয়ে এক রাউন্ড আগেই শিরোপা জয় করতে সক্ষম হল। সোনারগাঁও চেস ক্লাব ১৩ পয়েন্ট নিয়ে এককভাবে দ্বিতীয় স্থানে এবং জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। ১ লাখ টাকা প্রাইজমানির এই প্রথম বিভাগ দাবা লিগে ১০টি দল অংশ নিয়েছে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার, রানার্স-আপ দল ৩০ হাজার ও তৃতীয় স্থান অধিকারকারী দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

আজ শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় ইসফট এরিনা চেস ক্লাব ২.৫-১.৫ পয়েন্টে হাসান মেমোরিয়াল চেস ক্লাবকে পরাজিত করে। ইসফট এরিনা চেস ক্লাবের দুই ভারতীয় আন্তর্জাতিক মাস্টার গুসাইন হিমাল ও প্রিন্স বাজাজ যথাক্রমে হাসান মেমোরিয়ালের আজিজুল হাসান ও মোঃ ইমদাদুল হককে পরাজিত করেন। ইসফট এরিনার উতেন হাসান মেমোরিয়ালের ক্যান্ডিডেট মাস্টার মাহতাবউদ্দিন আহমেদের সাথে ড্র করেন। হাসান মেমোরিয়াল চেসের মোঃ শরীয়তউল্লাহ ইসফট এরিনা চেস ক্লাবের মোঃ সিদ্দিকুর রহমানকে পরাজিত করেন।

এ রাউন্ডে সোনারগাঁও চেস ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে মহাখালী প্রদীপ সংঘকে পরাজিত করে। সোনারগাঁও চেস ক্লাবের পক্ষ্যে ভারতীয় অরন্যক ঘোষ, ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও ভারতীয় অভিষেক সরকার যথাক্রমে প্রদীপ সংঘের মোহাম্মদ জুয়েল, শামসুল কবীর চৌধুরী ও হানিফ মোল্লাকে পরাজিত করেন। প্রদীপ সংঘের রাকিব আহমেদ সালেহ সোনারগাঁও চেস ক্লাবের মোহাম্মদ এনায়েত হোসেনের সাথে ড্র করেন।

জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি ৩-১ গেম পয়েন্টে বসির মেমোরিয়াল চেস ক্লাবকে পরাজিত করে। জনতা ব্যাংকের পক্ষে মোঃ সাইফুল ইসলাম চৌধুরী, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ও মোঃ আবজিদ রহমান যথাক্রমে বসির মেমোরিয়ালের মোঃ রেজাউল করীম, মোহাম্মদ সেলিম ও ভারতীয় সোহাম দে-কে পরাজিত করেন। বসির মেমোরিয়াল চেস ক্লাবের শাহ মাহফুজুল করীম জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ারের ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষকে পরাজিত করেন।



অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দল ৩-১ পয়েন্টে দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদকে পরাজিত করে। অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দলের মোঃ মনির হোসেন খান ও মোহাম্মদ সিরাজুল কবীর যথাক্রমে দেবদাস বিশ্বাস স্মৃতির  মোঃ আমিনুল ইসলাম ও এ, বি, বাপ্পীকে পরাজিত করেন। অগ্রণী ব্যাংক দাবা দলের আফজাল হোসেন সাচ্চু ও কাজী তাহেরুল ইসলাম যথাক্রমে দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদের সব্যসাচী মন্ডল ও শিবু পোদ্দারের  সাথে ড্র করেন।

ক্যাসপারভ চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে মীর চেস ক্লাবকে পরাজিত করে। ক্যাসপারভ চেসের পক্ষে মোহাম্মদ হাসান ও ভরতীয় আয়ুশ ভট্টাচার্য যথাক্রমে মীর চেসের শেখ রাজু আহমেদ ও সাজ্জাদ কিশোরকে পরাজিত করেন। মীর চেস ক্লাবের ফয়সাল হোসেন ক্যাসপারভ চেসের মোঃ শামসুল হককে পরাজিত করেন এবং ক্যাসপারভ চেসের মোহাম্মদ আলমগীর-২ মীর চেসের মোহাম্মদ তাজুল ইসলামের বিরুদ্ধে ওয়াক-ওভার পান।

আগামীকাল রোববার দুপুর ২.৩০ (আড়াইটা) থেকে একই স্থানে নবম বা শেষ রাউন্ডে খেলা শুরু হবে।

এই প্রতিযোগিতার অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়