ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাতীয়করণের ঘোষণা না দেওয়া পর্যন্ত আমরণ অনশন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ১২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয়করণের ঘোষণা না দেওয়া পর্যন্ত আমরণ অনশন

নিজস্ব প্রতিবেদক : তীব্র শীতকে উপেক্ষা করে জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচির পর আমরণ অনশন করছেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের রেজিস্ট্রেশনপ্রাপ্ত ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জাতীয়করণের ঘোষণা না দেওয়া পর্যন্ত তারা আমরণ অনশন কর্মসূচি চালিয়ে যাবেন। এদিকে অনশনে অনেক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গেছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে চাকরি জাতীয়করণের দাবিতে টানা চতুর্থ দিনের মতো আমরণ অনশন কর্মসূচি পালন করছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির সভাপতি রুহুল আমিন চৌধুরী বলেন, ইবতেদায়ি মাদ্রাসায় শিক্ষকতা করে আমরা মানবেতর জীবনযাপন করে আসছি। ন্যায্য দাবি প্রতিষ্ঠায় স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবিতে আমরা এর আগে আট দিন ধরে শীতের মধ্যে অবস্থান ধর্মঘট পালন করে আসলেও সরকারের পক্ষ থেকে সুনির্দিষ্ট কোনো আশ্বাস দেওয়া হয়নি। এ কারণে আজ চারদিন হলো আমরা আমরণ অনশন চালিয়ে যাচ্ছি।

সমিতির মহাসচিব মোখলেছুর রহমান বলেন, গত ১০ নভেম্বর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে প্রধানমন্ত্রী বরারব স্মারকলিপি দেওয়ার পর ৩১ ডিসেম্বর জাতীয়করণের ঘোষণার আলটিমেটাম দিয়ে কর্মসূচি  স্থগিত করা হয়। প্রধানমন্ত্রী ৩০ ডিসেম্বর পর্যন্ত জতীয়করণের সিদ্ধান্ত না নেওয়ায় ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি লাগাতার অবস্থান ধর্মঘট পালন করা হয়। কিন্তু দাবি না মানার কারণে ৯ জানুয়ারি থেকে আমরণ অনশন পালন করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী জাতীয়করণের ঘোষণা না দেওয়া পর্যন্ত আমরণ অনশন চলবে বলে জানান তিনি।

এদিকে অনশনে এখন পর্যন্ত ১০৫ জন অসুস্থ হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে ৫ জন ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন রয়েছেন।

সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরীর সভাপতিত্বে অনশনে উপস্থিত আছেন, প্রধান উপদেষ্টা সাগর আহমেদ শাহীন, সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম হিরণ, তাজুল ইসলাম ফরাজী, যুগ্ম মহাসচিব আবু মুছা ভূঁইয়া, অর্থ সম্পাদক জিয়াউল হক জিয়া প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়