ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম আইপে’র যাত্রা শুরু

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ১৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম আইপে’র যাত্রা শুরু

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম আইপে সিস্টেমস লিমিটেড আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, গুলশান-১ এভিনিউয়ের আইপের প্রধান কার্যালয়ে এ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন আইপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাকারিয়া স্বপন। এ সময় আইপের চেয়ারম্যান মো. শহিদুল আহসান, পরিচালক মো. মিজানুর রহমান, মানজানুর রাহমান, রেজাউল হোসেন, রেহনুমা আহসান, মোহাম্মদ নুরুল আমিন এবং উপদেষ্টাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জাকারিয়া স্বপন জানান, আইপে হলো বাংলাদেশে প্রথম অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম এবং এটি সম্প্রতি তার বেটাফেজটি সম্পন্ন করেছে। এখন মার্কেট অপারেশনের জন্য এটি সম্পূর্ণরূপে প্রস্তুত। আইপে দৈনিক লেনদেনের জন্য একটি নিরাপদ পেমেন্ট সিস্টেম। যেকোনো ব্যক্তি তাদের মোবাইল ফোন বা কম্পিউটার থেকে ইন্টারনেটে সংযুক্ত হয়ে এটি ব্যবহার করতে পারবেন।

আইপের ব্যবহার সম্পর্কে তিনি বলেন, এই ডিজিটাল ওয়ালেটের মাধ্যমে গ্রাহক টাকা পেমেন্ট, সেন্ড, রিকোয়েস্ট ও রিসিভ, মোবাইল ব্যালেন্স রিচার্জ, অনলাইন শপিং এবং আরো অনেক সার্ভিসের সুবিধা নিতে পারবেন। আইপে বাংলাদেশে ক্যাশলেস সমাজ তৈরি করতে ও দেশের ফিনটেক জগতকে বদলে দিতে কাজ করছে।

আইপে সিস্টেমস লিমিটেড বাংলাদেশ ব্যাংক কর্তৃক পিএসপি (পেমেন্ট সার্ভিস প্রদানকারী) হিসেবে সেবা প্রদানের জন্য অনুমোদন প্রাপ্ত। যেকোনো বাংলাদেশি নাগরিক অ্যাপল অথবা গুগল প্লেস্টোর থেকে (iPay Bangladesh লিখে সার্চ দিয়ে) এটি ডাউনলোড করে নতুন অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে পারবেন। এছাড়া ওয়েবসাইট ঠিকানা থেকেও নতুন অ্যাকাউন্ট করতে পারবেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়