Breaking News
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন স্থগিত
X
ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৪, ১৭ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

কুড়িগ্রামে তীব্র ঠান্ডা অব্যাহত

বাদশাহ সৈকত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১৩ ৭:৩১:৩০ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৩ ৭:৩১:৩০ পিএম

কুড়িগ্রাম সংবাদদাতা : কুড়িগ্রাম জেলায় তীব্র ঠান্ডা অব্যাহত রয়েছে। সপ্তাহের বেশি সময় ধরে টানা শৈত্য প্রবাহে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

কুড়িগ্রামের আবহাওয়া অফিসের পর্যবেক্ষক জাকির হোসেন জানান, শনিবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। গত এক সপ্তাহ তাপমাত্রা এর পাশাপাশি উঠানামা করছে।

টানা শৈত্য প্রবাহে দরিদ্র ও ছিন্নমূল মানুষের দুর্ভোগ বেড়েই চলেছে। কনকনে ঠান্ডা আর হিমেল হাওয়ায় বিপাকে পড়েছে শিশু ও বৃদ্ধরা। বাড়ছে শীতজনিত রোগের প্রকোপ। হাসপাতালগুলোতে ডায়ারিয়া, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

দুপুরের পর কয়েক ঘণ্টার জন্য সূর্যের দেখা মিললেও উত্তাপ ছড়াতে না পারায় দিনেরও তাপমাত্রা বাড়ছে না। এ অবস্থায় সন্ধ্যার পর থেকে বৃষ্টির ফোটার মতো টপ টপ করে কুশায়া পড়ছে। কুয়াশার পানিতে ভিজে যাচ্ছে রাস্তা-ঘাট। গরম কাপড়ের অভাবে খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে সাধারণ মানুষ। কাজে যেতে না পারায় খাবার জুটছে না গরিব মানুষের।

ফুলবাড়ী উপজেলার কৃষক আমিন বলেন, ‘‘হাত-পা বরফ হয়ে আসে। কাজে যেতে পারছি না। গরম কাপড়ও নেই। কাজ করতে না পারায় ঘরের খাবারও শেষ হয়ে গেছে।’’



রাইজিংবিডি/কুড়িগ্রাম/১৩ জানুয়ারি ২০১৮/বাদশাহ্ সৈকত/বকুল

Walton
 
   
Marcel