ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন ১৬ জানুয়ারি

ছাইফুল ইসলাম মাছুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ১৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন ১৬ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৬ জানুয়ারি হতে যাচ্ছে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন।

সমাবর্তনে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক ডা. এ কে আজাদ চৌধুরী।

শনিবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয় কৃর্তপক্ষ।

সংবাদ সম্মেলনে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ জানান, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ১৪টি বিভাগের অধীনে ২৬ প্রোগ্রামে শিক্ষা কার্যক্রম চালু আছে। এবারের সমাবর্তনে ১ হাজার ৭৭২ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হবে। এর মধ্যে পাঁচটি ফ্যাকাল্টি থেকে ৫ জনকে চ্যান্সেলর স্বর্ণপদক ও ২০ জনকে ভাইস চ্যান্সেলর পদক দেওয়া হবে।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহাম্মাদ আলী নকী বলেন, স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার মান ও অবকাঠামোগত সুযোগ-সুবিধার কারণে প্রথম সারির নয়টি বিশ্ববিদ্যালয়ের একটি হিসেবে স্বীকৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশে ISO-৯০০১-২০০০ স্বীকৃতিপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় ২০০২ সালে প্রতিষ্ঠা লাভ করে। প্রথম কনভোকেশন হয় ২০০৯ সালে। দ্বিতীয় কনভোকেশন অনুষ্ঠিত হয় ২০১২ সালে। ২০১৮ সালে তৃতীয় কনভোকেশন হতে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. এম ফিরোজ আহমেদ, উপ-উপাচার্য মওদুদ এলহী, জার্নালিজম বিভাগের চেয়ারম্যান কাজী আব্দুল মান্নান, বোর্ড অব ট্রাস্টির সদস্য ফারহানা ফিরোজ প্রমুখ।
 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৮/মাছুম/ফিরোজ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়