ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পিস্তলধারী নিয়াজুলকে গ্রেপ্তারে আলটিমেটাম

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২১, ১৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিস্তলধারী নিয়াজুলকে গ্রেপ্তারে আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরে হকার উচ্ছেদকে কেন্দ্র করে মেয়র আইভী ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনার প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জের সাংবাদিক সমাজ।

বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এক ঘণ্টাব্যাপী  মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ও জেলা সাংবাদিক ইউনিয়নের আয়োজনে নারায়ণগঞ্জে কর্মরত সাংবাদিকদের বিভিন্ন সংগঠন মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে অস্ত্র হাতে নিয়ে হামলাকারী নিয়াজুল ইসলাম খানসহ সকল অপরাধীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়ে প্রশাসনকে আলটিমেটাম দিয়েছেন বক্তারা। এ সময়ের মধ্যে নিয়াজুলকে গ্রেপ্তার করা না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচির ডাক দেওয়া হবে।

ফুটপাতে হকার বসানো নিয়ে মেয়র সেলিনা হায়াৎ আইভী এবং সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের দ্বন্দ্বে দুই পক্ষের সংঘর্ষে মঙ্গলবার নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকা রণক্ষেত্রে রূপ নেয়।

সংঘর্ষে দুই পক্ষের শতাধিক মানুষ আহত হন, যার মধ্যে ক্ষমতাসীন দলের বিভিন্ন সহযোগী সংগঠনের কর্মীরা রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের মুক্তি জেনারেল হাসপাতালের সামনে শামীম ওসমানের সমর্থক ও হকাররা মেয়র সমর্থকদের লক্ষ্য করে ইট ছুড়তে থাকে। এরপর বিকেল সাড়ে ৪টা থেকে ৫টা পর্যন্ত থেকে চলতে থাকে ধাওয়া-পাল্টাধাওয়া, ইট ছোড়াছুড়ি। সংঘর্ষে আহত পুলিশ-সাংবাদিকসহ অনেকে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

এর মধ্যে মেয়র সেলিনা হায়াৎ আইভী ও তার সমর্থকদের জমায়েতে অস্ত্র উঁচিয়ে গুলি করতে উদ্যত হন নিয়াজুল ইসলাম খান। যে দৃশ্যের ভিডিও এবং ছবি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

নারায়ণগঞ্জ শহরের চাঁদমারী এলাকার বাসিন্দা নিয়াজুল ইসলাম খান যুবলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি এখন এলাকায় নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের সাংসদ এ কে এম শামীম ওসমানের ক্যাডার হিসেবে পরিচিত।

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূইয়া সন্ত্রাসীদের গ্রেপ্তারের আলটিমেটাম দেন। এ সময় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান মাসুম, সাবেক সভাপতি হালিম আজাদ, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নাফিজ আশরাফসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সত্য প্রকাশ থেকে বিরত রাখার জন্য হামলা চালানো হয়েছে। সন্ত্রাসীদের হাসলার ভয়ে সাংবাদিকরা বসে থাকবে না। অন্যায়ের বিরুদ্ধে সবসময় রুখে দাঁড়াবে।

প্রশাসনের উদ্দেশ করে তারা বলেন, সাংবাদিকদের নিরাপত্তা দিতে না পারলে দায়িত্ব ছেড়ে দিন। জনগণের টাকায় আপনাদের বেতন-ভাতা দিয়ে নিরাপত্তার মহান দায়িত্ব অর্পিত করেছে সরকার। আর যদি জনগণের নিরাপত্তার দায়িত্ব পালন করতে ব্যর্থ হন তাহলে এ জেলা ছেড়ে চলে যান।

পুলিশের উপস্থিতিতে মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক, যমুনা টেলিভিশনের প্রতিবেদক আমির হুসাইন স্মিথ, আরটিভির মো. শফিকুল ইসলামসহ ১০-১২ জন সাংবাদিকের উপর হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

 

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৭ জানুয়ারি ২০১৮/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়