ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গাজীপুরে হত্যা মামলায় রায়ে যুবকের যাবজ্জীবন

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে হত্যা মামলায় রায়ে যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জে চুরি করতে গিয়ে এক প্রবাসীর স্ত্রীকে হত্যার ঘটনায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ রায় দেন।

রায়ে একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও অন্য ধারায় তাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ড এবং অপর একটি ধারায় তিন বছরের সশ্রম কারাদণ্ড এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম আলমগীর হোসেন (৩১)। সে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ছোট দেউলিয়া এলাকার সফুর উদ্দিনের ছেলে।

গাজীপুর আদালতের অতিরিক্ত পিপি মো. আতাউর রহমান মামলার বরাত দিয়ে জানান, কালীগঞ্জ উপজেলার দূর্বাটি গ্রামের মালয়েশিয়া প্রবাসী নবী হোসেনের স্ত্রী সাজেদা ২০০৮ সালের ৫ আগস্ট রাত ৯টার দিকে রাতের খাবার খেয়ে ছেলে-মেয়েদের নিয়ে ঘুমিয়ে পড়েন। রাত সাড়ে ১০টার দিকে এলাকায় বিদ্যুৎ চলে গেলে যুবক আলমগীর সিঁধ কেটে ওই ঘরের ভেতরে প্রবেশ করে। এ সময় আলমগীরকে চিনে ফেলায় শাবল ও ধারালো অস্ত্রের আঘাতে গৃহবধূ সাজেদাকে হত্যা এবং তার মেয়ে সাগরিকাকে আহত করে পালিয়ে যায় আলমগীর। এ ঘটনায় পরদিন নিহতের ভাসুর নজরুল ইসলাম বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং শুনানি শেষে বুধবার আদালত আলমগীরকে দোষীসাব্যস্ত করে ওই দণ্ড দেন। রায় ঘোষণাকালে আসামি আলমগীর আদালতে উপস্থিত ছিলেন।

মামলায় আসামিপক্ষে আইনজীবী ছিলেন মাহমুদুর রহমান খান।



রাইজিংবিডি/গাজীপুর/১৭ জানুয়ারি ২০১৮/হাসমত আলী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়