ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বিএনপি বোঝে না, কম কথা বলতে হয়’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ১৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপি বোঝে না, কম কথা বলতে হয়’

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন হাইকোর্টের রায়ে স্থগিতের ফলে বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, রায় দিল হাইকোর্ট সুযোগ নিলাম আমরা-বিএনপির এসব বক্তব্যের উত্তর দেওয়াটা কোনো ভদ্রলোকের উচিত হবে না। এরা বোঝে না যে কথা কম বলতে হয়।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির উদ্যোগে ‘দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্ধির ৯ বছর’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

সিপিডির দেওয়া বক্তব্যের সমালোচনা করে তোফায়েল আহমেদ বলেন, ‘সিপিডি বেছে নিয়েছে ১৩ জানুয়ারি। এটা তো ১,২,৩,৪,৫,৬,৭,৮,৯,১০ বা ১১ জানুয়ারিও হতে পারত। কিন্তু নেক্সট ডে জাস্ট টু কন্ট্রাডিক, ডেলিভারেশন অফ দ্য অনারেবল প্রাইম মিনিস্টার। কারণ যাতে প্রধানমন্ত্রীর বক্তব্যকে কনট্রাডিক্ট করা যায়। কথাগুলো সব নেগেটিভ, বাংলাদেশের অ্যাচিভ কিছুই নাই। সিপিডির এমন কর্মকাণ্ড আমাকে আহত করেছে। আমি অবাক ও বিস্মিত হয়েছি।’

তোফায়েল আহমেদ বলেন, ‘সিপিডির বক্তব্য আর বিএনপির বক্তব্য কোনো পার্থক্য নেই। আমাকে একজন বলেন যে, সিপিডিকে বিএনপির সাথে তুলনা করা কী ভাল দেখাল? আমি বললাম, আপনি উত্তর দেন প্রধানমন্ত্রীর বক্তব্য দেওয়ার পরে প্রতিক্রিয়া দেওয়ার কথা বিএনপির সেই প্রতিক্রিয়া দিল সিপিডি। তার মানে বিএনপি আর সিপিডি তো একই। যে নেগেটিভ কথাগুলো বিএনপি আমাদের বিরুদ্ধে বলে, সেগুলোই বলল সিপিডি।’

বিশ্বব্যাপী অটিজম নিয়ে কাজ করা প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের প্রশংসা করে বাণিজ্যমন্ত্রী বলেন, পুতুল বিশ্বে সুনাম অর্জন করেছেন। এগুলো মানুষের চোখে পড়ে না।

তিনি আরো বলেন, সরকারের নয় বছরে আমরা বাংলাদেশকে একটা মর্যাদার জায়গায় নিয়েছি। ২০২১ সালে বাংলাদেশ হবে ডিজিটাল মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে হবে উন্নত দেশ।

তোফায়েল আহমেদ বলেন, একটি রিটের পরিপেক্ষিতে ঢাকা উত্তরের নির্বাচন স্থগিত করেছে হাইকোর্ট, সেটাও নাকি সরকারের রাজনীতি। তার মানে হাইকোর্টের প্রতি বিচার ব্যবস্থার প্রতি তাদের কোনো শ্রদ্ধা নাই।

নির্বাচন কমিশন দক্ষতার সাথে কুমিল্লা এবং রংপুর, নারায়ণগঞ্জে সিটি করপোরেশন নির্বাচন করেছে দাবি করে বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ‘নির্বাচন কমিশন গঠন হওয়ার সাথে বলল এদের দিয়ে ইলেকশন হবে না। মানে যতরকম নেগেটিভ কথা। বিএনপি অফিসে একজন থাকে, প্রত্যেক দিন কথা বলে। হাসতেও জানে না। ডানে-বামেও তাকায় না, বলেই যাচ্ছে। এরা বোঝে না যেকোনো লোক, আমিও যদি হই বেশি বলি তাহলে এটা মানুষের কাছে ভাল লাগে না, কম বলতে হবে।

প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারাকাত, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, অর্থনীতিবিদ ডা. জাহাঙ্গীর আলম, প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য সচিব হাছান মাহমুদ প্রমুখ।

সেমিনারে মুল প্রবন্ধ পাঠ করেন পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব ড. শামসুল আলম এবং সেমিনার পরিচালনা করেন আয়োজক কমিটির সদস্য এবং দলের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৮/নৃপেন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়