ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বৈষম্যহীন সমাজ বিনির্মাণে কাজ করছে নিরাপদ সমাজ

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ২৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৈষম্যহীন সমাজ বিনির্মাণে কাজ করছে নিরাপদ সমাজ

টাঙ্গাইলের পাথরাইল বাজারে ২৬ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় নিরাপদ সমাজের প্রধান কার্যালয়

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের বেসরকারি সংস্থা নিরাপদ সমাজ আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ বিনির্মাণে কাজ করছে নিরাপদ সমাজ। বিশেষ করে টাঙ্গাইল শাড়ির কারিগরদের পাশে থেকে বন্ধুর মতো নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংস্থাটি। সমাজের দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে এই সংস্থা আরো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তারা।

গত শুক্রবার টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার শিল্প এলাকা পাথরাইলে নিরাপদ সমাজের প্রধান কার্যালয়ে ওই আলোচনা সভার আয়োজন করা হয়। নতুন প্রধান কার্যালয়ের উদ্বোধন উপলক্ষে ছিল আলোচনা সভা এবং মিলাদ মাহফিল।

নিরাপদ সমাজের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সোহরাব হোসেনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন পাথরাইল ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান আব্দুল আজিজ খান ওরফে চাঁন খা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক রঘুনাথ বসাক, শিক্ষাবিদ ড. জিএম শফিউর রহমান, ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, নিরাপদ সমাজের নির্বাহী পরিচালক জয়দেব গোপ প্রমুখ।

উল্লেখ্য, ২০০৬ সালে যাত্রা শুরু করে নিরাপদ সমাজ। টাঙ্গাইল শাড়ির কারিগরদের আর্থিক সহায়তা নিয়ে এগিয়ে আসে এই প্রতিষ্ঠান। যে কারণে তাঁত প্রধান ওই অঞ্চলে এনজিওটি জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে ব্যাপক পরিচিতি পায়। ক্ষুদ্রঋণ, দরিদ্র তাঁতশিল্পীদের অর্থায়ন, গৃহনির্মাণ, ক্ষুদ্র ব্যবসায়ীদের পুঁজি যোগান, পিছিয়ে পড়া এবং দরিদ্র নারীদের পশুপালনসহ বিভিন্ন কাজে পুঁজি সহায়তা দিয়ে আসছে নিরাপদ সমাজ।

পাথরাইল বাজারের আলিম প্লাজার দ্বিতীয় তলায় ২৬ জানুয়ারি, শুক্রবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় এনজিওটির প্রধান কার্যালয়। এছাড়া পাথরাইল বাজারে তাদের আরেকটি স্থানীয় কার্যালয় রয়েছে। লাউহাটি বাজারে রয়েছে একটি শাখা কার্যালয়। মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি এবং বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে দীর্ঘ প্রায় একযুগ ধরে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে নিরাপদ সমাজ।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়