ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কড়া নিরাপত্তায় বসেনি হকার, খোলেনি দোকানপাট

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৪, ৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কড়া নিরাপত্তায় বসেনি হকার, খোলেনি দোকানপাট

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র রাজধানীতে চলছে কড়া নিরাপত্তা।

নিরাপত্তার কড়াকড়িতে ঢাকার রাজপথ অনেকটাই ফাঁকা। ফাঁকা ঢাকার অধিকাংশ ফুটপাত। এমনকি কিছু খাবারের দোকান ছাড়া বন্ধ রয়েছে অধিকাংশ দোকানপাট।

বৃহস্পতিবার সকালে রাজধানীর মতিঝিল, দৈনিক বাংলা মোড়, গুলিস্তান, পল্টনসহ আশেপাশের এলাকার ফুটপাতের ছোট ছোট দোকান কিংবা সড়কের দোকানের অধিকাংশ বন্ধ দেখা গেছে।

হানিফ ফ্লাইওভারের আশাপাশের এলাকা থেকে বকশিবাজার ও ঢাকা মেডিক্যাল পর্যন্ত আইন শৃঙ্খলাবাহিনীর অধিক নিরাপত্তার কড়াকড়ি লক্ষ‌্য করা গেছে।

এসব এলাকা সাধারণ জনগণের স্বাভাবিক চলাচলে অনেকটা বাধাঁর সন্মুখীন। এমনকি কোথাও কোথাও সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবিরা পুলিশি বাধাঁর মুখে পড়তে দেখা গেছে।

রাজধানীর বকশিবাজার এলাকায় অবস্থিত পেনাং রেস্তোরা। রেস্তারাঁর মালিক আবদুল জলিলের কাছে জানতে চাইলে রাইজিংবিডিকে বলেন,  ব‌্যবসার প্রয়োজনে দোকান খুলেছি। আমার কোনো ভয় কিংবা আনন্দ নেই্। যদিও আমার আশেপাশের অনেকেই দোকান খোলেনি।

নগরীর নিউমার্কেট এলাকা ও সায়েন্স ল্যাব এলাকার চিত্রও ছিল থমথমে। দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো সেভাবে খুলেনি। ধানমন্ডি হকার্স মার্কেট ও চন্দ্রিমা সুপার মার্কেটের কটি দোকান খুললেও সকালে ক্রেতা ছিল অনেক কম।

এদিকে ঢাকার বিভিন্ন এলাকার মোড়ে মোড়ে যানবাহন স্বল্পতায় ভোগান্তিতে পড়তে হয়েছে রাজধানীবাসীকে।  একেবারেই হাতে গোনা গণপরিবহন চলছে সড়কে। ফলে রায় ঘিরে উত্তেজনা আর উৎকণ্ঠার মধ্যে জরুরি প্রয়োজনে রাস্তায় নামা অফিসগামী যাত্রী ও এসএসসি পরীক্ষার্থীদের পোহাতে হয়েছে দুর্ভোগ।

ইতিমধ্যে পাঠাও ও বাহনের মতো অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবাগুলো সাময়িকভাবে বন্ধের নোটিশ  গ্রাহকদের জানানো হয়েছিল।

সকালে গুলিস্তান থেকে বিভিন্ন গন্তব‌্যে উদ্দেশ‌্যে একেবারেই কমসংখ‌্যক বাস ছেড়ে গিয়েছে। সায়েদাবাদ বাস টার্মিনাল ও গুলিস্তানের বাস ডিপো থেকে দূরপাল্লার কয়েকটি বাস ছেড়ে গেলেও যাত্রী ছিল অনেক কম।



রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৮/আরিফ শাওন/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়