ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

বরিশালে বিএনপির দিনব্যাপী অনশন

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-১৪ ১১:৫৩:৩২ এএম     ||     আপডেট: ২০১৮-০২-১৪ ১১:৫৩:৩২ এএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের প্রতিবাদে তিন দিনব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির শেষ দিনে অনশন করছে বিএনপির নেতা-কর্মীরা।

বুধবার সকাল ৯টায় কঠোর পুলিশি বেস্টনীতে নগরীর সদর রোডের দলীয় কার্যালয়সংলগ্ন অশ্বিনী কুমার হলে মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির যৌথ আয়োজনে দিনব্যাপী অনশন শুরু হয়।

মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সেখানে বক্তব্য রাখেন বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁনসহ আরো অনেকে।

দিনব্যাপী অনশন কর্মসূচিতে বক্তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি করেন। খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত এই আন্দোলন দিন দিন বেগবান হবে বলেও হুঁশিয়ারি দেন নেতারা।

দিনব্যাপী অনশনের কেন্দ্রীয় কর্মসূচি থাকলেও খালেদা জিয়ার মুক্তির জন্য মহানগর বিএনপির সভাপতি সরোয়ারের আহ্বানে আজ রোজা পালন করছেন বিএনপির বহু নেতা-কর্মী।

এদিকে বিএনপির কর্মসূচি উপলক্ষে সদর রোডসহ আশপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/বরিশাল/১৪ ফেব্রুয়ারি ২০১৮/জে. খান স্বপন/এসএন

Walton Laptop