ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মহাসড়কে আহত দেখলে ১৬৪৬৫-এ কল করুন

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মহাসড়কে আহত দেখলে ১৬৪৬৫-এ কল করুন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে মহাসড়কে দুর্ঘটনায় কাউকে আহত দেখলে তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসার জন্য ১৬৪৬৫-এ কল করুন। তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা সেবাদানকারী স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘ট্রমালিংক’ এখন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কার্যক্রম শুরু করেছে।

রোববার বিকেলে গাজীপুরের ‘ট্রমালিংক’-এর ওই কার্যক্রম উদ্বোধন করেন কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ।

ট্রমালিংকের প্রতিষ্ঠাতা ও হার্ভার্ড প্রশিক্ষিত জরুরি চিকিৎসাসেবায় অভিজ্ঞ Dr. Jon MousallyÕর সভাপতিত্বে গাজীপুর সিটি করপোরেশনের টেকনগপাড়া এলাকায় বিআরটিসি কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউট হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাইওয়ে পুলিশ (গাজীপুর রিজিয়ন)-এর পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গাজীপুরের সিভল সার্জন ডা. সৈয়দ মো. মনজুরুল হক, গাজীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে উপ-সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান (লিটন), ট্রমালিংকের অ্যাডভাইজার বিধান চন্দ্র পাল।



আয়োজকরা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর চৌরাস্তা থেকে ময়মনসিংহের পথে ১০ কিলোমিটার এলাকায় কোনো সড়ক দুর্ঘটনা হলে ট্রমালিংকের প্রশিক্ষিত স্বেচ্ছাসেবীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের বিনামূল্যে জরুরি প্রাথমিক চিকিৎসাসেবা প্রদান করবে।

অনুষ্ঠানে আরো জানানো হয়, স্থানীয় জনগণের সহায়তায় তারা স্বেচ্ছায় সেবা প্রদান করে। ট্রমালিংক সেবা মডেল সার্বক্ষণিক একটি হটলাইন নম্বর ব্যবহার করে এবং প্রশিক্ষিত স্থানীয় স্বেচ্ছাসেবকদের তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় চিকিৎসাসহ সেবা প্রদানের জন্য নিয়োগ করা হয়। ট্রমালিংক ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-আরিচা মহাসড়কের ৮০ কিলোমিটার এলাকায় জরুরি চিকিৎসাসেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, দুর্ঘটনায় আহতদের প্রাথমিক স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য গাজীপুরে ৫০ জন স্বেচ্ছাসেবীকে  তিন দিনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। অনুষ্ঠানে স্বেচ্ছাসেবীদের মাঝে সনদপত্র বিতরণ এবং ফাস্ট এইডবক্স দেওয়া হয়।



রাইজিংবিডি/গাজীপুর/১৮ ফেব্রুয়ারি ২০১৮/হাসমত আলী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়