ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নির্ধারিত সময়ে প্রকল্পকাজ শেষ করার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্ধারিত সময়ে প্রকল্পকাজ শেষ করার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্ধারিত সময়ের মধ্যে স্বাস্থ্যখাতের বাস্তবায়নাধীন সব প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত স্বাস্থ্যখাতের চলমান প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন। প্রকল্প পর্যালোচনা শেষে ‍শ্লথগতিতে চলমান প্রকল্পগুলোর ক্ষেত্রে অসন্তোষ প্রকাশ করেন মন্ত্রী।

মোহাম্মদ নাসিম বলেন, ‘নির্ধারিত সময়ের মধ্যে সব প্রকল্পের কাজ শেষ করতে হবে। প্রকল্পের কাজে শৈথিল্য মেনে নেওয়া হবে না। প্রয়োজনে ব্যর্থ প্রকল্প পরিচালকদের বদলি করে যোগ্য ও দক্ষ কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।’ প্রকল্প কাজের গতি বাড়ানোর নির্দেশ দেন মন্ত্রী।

সভায় জানানো হয়, দেশের বিভিন্ন স্থানে বাস্তবায়নাধীন মেডিক্যাল কলেজ, হাসপাতাল নির্মাণ ও সম্প্রসারণসহ ২৬টি প্রকল্পের কাজ চলছে। এসব প্রকল্পকাজের মধ্যে রাজধানীতে কোরিয়ার সহায়তায় নির্মাণাধীন মুগদা নার্সিং কলেজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব ডাইজেস্টিভ ডিজিজেস রিচার্স ও হাসপাতাল, সম্প্রসারণাধীন নাটোর হাসপাতাল এবং গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজের কাজ প্রায় শেষ পর্যায়ে। বাকি কাজ যাতে দ্রুতগতিতে স্বচ্ছ্বতার সঙ্গে সম্পন্ন করা হয় সে ব্যাপারে সংশ্লিষ্টদেরকে আরো তৎপর হওয়ার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

সভায় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, চিকিৎসা শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৮/নঈমুদ্দীন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়