ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার পাচ্ছেন মৌলি আজাদ

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ১৩ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার পাচ্ছেন মৌলি আজাদ

সাহিত্য ডেস্ক: ২০১৮ সালের ‘বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার’ পাচ্ছেন কথাসাহিত্যিক মৌলি আজাদ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে আগামী ১৬ মার্চ তাঁর হাতে পুরস্কার তুলে দেয়া হবে। তৃতীয় লিঙ্গ নিয়ে ‘রক্ত জবাদের কেউ ভালবাসেনি’ জীবনধর্মী গল্পগ্রন্থের জন্য তাঁকে এই পুরস্কারে ভূষিত করা হচ্ছে বলে জানিয়েছেন কবি পঙ্কজ সাহা। ‘চোখ’ পত্রিকার আয়োজনে কলকাতার রবীন্দ্র সদনে অনুষ্ঠিতব্য ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন তিনি। অনুষ্ঠানের উদ্বোধন করবেন কবি ও প্রাবন্ধিক শেখ হাফিজুর রহমান।

অভিনেতা সতীনাথ মুখোপাধ্যায় ও কবি অমল করের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি সুবোধ সরকার, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপরাষ্ট্রদূত তৌফিক হাসান ও কবি  জিয়াদ আলী।

অনুষ্ঠানে কবি ও সম্পাদক বিদ্যুৎ কুমার দাশ ও অভিনেতা রজতাভ দত্তকে কবি শামসুর রাহমান স্মারক পুরস্কার ও চোখ সম্মাননা-১৪২৪ প্রদান করা হবে। অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামাঙ্কিত স্মারকগ্রন্থ  ‘দেশনেত্রী শেখ হাসিনা’র মোড়ক উন্মোচন করা হবে।

উল্লেখ থাকে যে, মৌলি আজাদ প্রখ্যাত কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক হুমায়ুন আজাদের জ্যেষ্ঠ কন্যা। জীবনমুখী কাহিনী তাঁর লেখনীর উপজীব্য বিষয়। তাঁর সাতটি গ্রন্থ প্রকাশিত হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৮/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়