ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘বেগম জিয়া ছাড়া নির্বাচন হতে দেওয়া হবে না’

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ১৫ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বেগম জিয়া ছাড়া নির্বাচন হতে দেওয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম জিয়াকে ছাড়া এদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। এই সরকার জনগণকে ভয় পায়। এ কারণে জনগণের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছে। তারা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পাচ্ছে।

বেগম জিয়াকে গণতন্ত্রের মা উল্লেখ করে ফখরুল বলেন, গত ৩৫ বছর ধরে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন খালেদা জিয়া। দুর্নীতির মিথ্যা মামলা দিয়ে আজকে তাকে কারাগারে বন্দি করে রেখেছে সরকার।

বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়িস্থ মহানগর বিএনপি কার্যালয়ের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে আয়োজিত এই সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না। গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন করছে। প্রধানমন্ত্রী হেলিকপ্টারে চড়ে ভোট চেয়ে জনসভা করছে, আর আমাদের সভা করার অনুমতি দিচ্ছে না। তাদের ভয়, জনগণ রাস্তায় নামলে তাদের রক্ষা হবে না।

যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, রাজনৈতিকভাবে বিএনপি দেউলিয়া হয় নাই বরং আওয়ামী লীগই দেউলিয়া হয়েছে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিলেই বুঝবেন দেউলিয়া কারা হয়েছে।

মানুষের যে গণতান্ত্রিক অধিকার আছে, সেগুলোকে সরকার কোনো গুরুত্ব দিচ্ছে না উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম বলেন, নির্যাতন-নিপীড়ন করে সরকার বিরোধী দলকে দমন করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। একদলীয় শাসনব্যবস্থা প্রবর্তন করতে চাইছে। এদেশে বেগম জিয়াকে ছাড়া কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। সরকার শত শত কোটি টাকা দুর্নীতি এবং লুটপাট করে বিদেশে পাচার করেছে অভিযোগ করে ফখরুল বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে দুই কোটি টাকার মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে। এর জবাব জনগণ দেবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে ড. খোন্দকার মোশারফ হোসেন বলেন, সরকার খালেদা জিয়াকে ভয় পায়। সরকার মনে করেছিল খালেদা জিয়াকে গ্রেপ্তার করে কারাগারে নিক্ষেপ করলে বিএনপি দুর্বল হয়ে পড়বে। কিন্তু গ্রেপ্তারের পর বিএনপি দুর্বল হয়নি বরং আরো অনেক শক্তিশালী হয়েছে।

চট্টগ্রাম নগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, মীর মো. নাছির উদ্দিন, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, মো. শাহজাহান, গোলাম আকবর খোন্দকার, মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ানসহ চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগরীর লালদীঘি মাঠে জনসভা করার জন্য পুলিশের কাছে আবেদন করেছিল নগর বিএনপি। কিন্তু পুলিশ সেখানে অনুমিত দেয়নি। তবে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি পায় বিএনপি। এর পর দলীয় কার্যালয়ের সামনে এবার বিএনপি’র বৃহত্তম ও শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৫ মার্চ ২০১৮/রেজাউল করিম/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়