ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ফয়জুরকে মেমোরি কার্ড সরবরাহকারী সোহাগ ৭ দিনের রিমান্ডে

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ১৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফয়জুরকে মেমোরি কার্ড সরবরাহকারী সোহাগ ৭ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, সিলেট : যে মেমোরি কার্ড থেকে ওয়াজ (বক্তৃতা) শুনে জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর হাসান জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়েছিল, সেই মেমোরি কার্ড সরবরাহকারীকে আটক করে আদালতে হাজির করেছে পুলিশ।

সোমবার দুপুরে সোহাগ মিয়া (২৪) নামের ওই যুবককে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন জানালে আদালত শুনানি শেষে তার রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী। তিনি জানান, রোববার দিবাগত রাতে নগরীর কালিবাড়ি বন্ধন আবাসিক এলাকা থেকে ফয়জুরের বন্ধু সোহাগ মিয়াকে আটক করা হয়। সে সুনামগঞ্জের দিরাই উপজেলায় সাদিকুর রহমানের ছেলে।

এর আগে ১০ দিনের রিমান্ড শেষ হওয়ায় রোববার বেলা দেড়টায় ফয়জুরকে আদালতে হাজির করেন মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) ও জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম।

এ সময় সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক হরিদাস কুমারের আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় সাড়ে তিন ঘণ্টার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। জবানবন্দি গ্রহণ শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তিনি ফয়জুরের জবানবন্দির উদ্ধৃতি দিয়ে অমূল্য কুমার চৌধুরী আরো জানান, জবানবন্দিতে ফয়জুর জানিয়েছিল- জিন্দাবাজারের রাজা ম্যানশনের একটি কম্পিউটার দোকানে চাকরি করার সময় তার এক বন্ধু তাকে একটি মেমোরি কার্ড দিয়েছিল।

রোববার রাতে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয়। তার কাছ থেকে ফয়জুরের ব্যবহৃত কম্পিউটারও জব্দ করা হয় বলে জানান তিনি।

গত ১১ মার্চ ফয়জুরের বাবা মাওলানা আতিকুর রহমান, মামা ফজলুর রহমান ও মা মিনারা বেগমকে একই আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে বাবা ও মামার ৫ দিন এবং মায়ের দুদিনের রিমান্ডে মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষ হওয়ায় গত মঙ্গলবার মাকে আদালতে প্রেরণ করা হয়।

গত ৩ মার্চ শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ফয়জুর (২৫)। হাসপাতালে চিকিৎসা শেষে গত ৮ মার্চ ফয়জুরকে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। আর ১৩ মার্চ তার ভাই এনামুলকে নেওয়া হয় ৮ দিনের রিমান্ডে।



রাইজিংবিডি/সিলেট/১৯ মার্চ ২০১৮/নোমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়