ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, সম্পদ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ১০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, সম্পদ

সচিবালয় প্রতিবেদক : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, সম্পদ।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি হ্রাসবিষয়ক আন্তর্জাতিক সম্মেলন উদযাপন উপলক্ষে সাব কমিটির সভা শেষ তিনি তিনি এ কথা বলেন।

আগামী ১৫ থেকে ১৭ মে বাংলাদেশে প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি হ্রাসবিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। রাজধানীর বিআইসিসি সম্মেলন কেন্দ্রে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, এ সম্মেলন সফলতার সঙ্গে শেষ করে বিশ্ববাসীকে দেখাতে চাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্যোগে সমাজের পিছিয়ে পড়া প্রতিবন্ধী জনগোষ্ঠীর সার্বিক নিরাপত্তা বিধান বাংলাদেশ রোল মডেল। উন্নয়নশীল বাংলাদেশ বিনির্মাণে টেকসই দুর্যোগ ব্যবস্থাপনাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

তিনি আরো বলেন, ১৫ মে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর কন্যা সায়মা হোসেন সম্মেলনে উপস্থিত থাকবেন। সায়মা হোসেনের আন্তরিক দিক-নির্দেশনা ও অনুপ্রেরণায় এ সম্মেলন করা হচ্ছে। 

মন্ত্রী বলেন, সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে দেশি-বিদেশি ২ হাজার প্রতিনিধি অংশ নেবে। ইতোমধ্যে ১৭টি দেশের প্রতিনিধিরা রেজিস্ট্রেশন করেছেন। ৪০টির বেশি প্রবন্ধ জমা পড়েছে।

তিনি জানান, সম্মেলনের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন থাইল্যান্ডের সংসদ সদস্য মুনথেইন বুনতান। অংশগ্রহণকারীদের জন্য পর্যাপ্ত হোটেল বুকিং দেওয়া হয়েছে। বিদেশি অতিথিদের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সম্মেলন সফলভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা চান তিনি।




রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৮/নঈমুদ্দীন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়