ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাড়ে তিনশ’ টাকায় এক ঘন্টা সময় ও এক প্লেট চটপটি

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০২, ২৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাড়ে তিনশ’ টাকায় এক ঘন্টা সময় ও এক প্লেট চটপটি

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জে ফাস্টফুডের দোকানের নামে চলছে সময়ের কেনাবেচা। সাড়ে তিনশ’ টাকায় মিলছে এক ঘন্টা সময়, সাথে এক প্লেট চটপটি।

এসব ফাস্টফুডের দোকানে রঙিন পর্দার আড়ালে মিলিত হচ্ছে স্কুল-কলেজের তরুণ-তরুণী। বাড়ি থেকে শিক্ষা প্রতিষ্ঠানে নামে এসে ঘন্টার পর ঘন্টা এই পর্দার আড়ালেই কাটিয়ে দিচ্ছে। আর এই সুযোগটুকু দেওয়ার মধ্য দিয়ে সময়ের অর্থ হাতিয়ে নিচ্ছে ফাস্টফুডের দোকানিরা। এভাবেই রঙিন পর্দার আড়ালে উঠতি বয়সের তরুণরা তাদের অন্ধকার ভবিষ্যৎ তৈরি করছে।

অভিভাবক মহলের অভিযোগ সূত্রে জানা গেছে, কালীগঞ্জ পৌর এলাকার পুরাতন ব্যাংকের মোড়, নতুন ব্যাংকের মোড়, বাসস্ট্যান্ড এবং পুরাতন গরুর হাট এলাকায় এসব ফাস্টফুডের দোকান বসছে। যেখানে স্কুল-কলেজের শিক্ষার্থীরা নিয়মিত যাতায়াত করছে। আর সেখানে তারা ঘন্টার পর ঘন্টা সময় অতিবাহিত করছে। আর শিক্ষার্থীরা যত বেশি সময় অতিবাহিত করছে, তারা ততবেশি টাকা হাতিয়ে নিচ্ছে।

কালীগঞ্জ পুরাতন গরুর হাট এলাকায় গেলে দেখা যায়, এখানে দুইটি ফাস্টফুডের দোকান রয়েছে। দোকানের সামনে ফুচকা-চটপটির আয়োজন, আর পেছনে রঙিন পর্দা দিয়ে আটকানো কয়েকটি কক্ষ। সেখানেই প্রতিদিন সকাল ১০টা থেকে স্কুল-কলেজের নানা বয়সি ছাত্র-ছাত্রীরা ভিড় করছে। ফুচকা-চটপটি’র নামে ঘন্টা পর ঘন্টা সময় কাটাচ্ছে। আর স্কুল-কলেজ ছুটি হওয়ার সাথে সাথে তারাও এখান থেকে বেরিয়ে যাচ্ছে। শিক্ষার্থী ছাড়াও আরো বেশ কয়েকজনকে রঙিন পর্দার ভেতরে সময় কাটাতে দেখা যায়।

এমন অভিযোগে বুধবার বিকেলে বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালায় কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হোসেন। টের পেয়ে দু’টি দোকানের মালিক কর্মচারি রেখে পালিয়ে যায়। এ সময় দোকানের কর্মচারিসহ ৬ জনকে আটক করা হয়। এদের মধ্যে ২জন নারী ও ৪জন পুরুষ। দুটি দোকানে তালা ঝুলিয়ে দোকানের মালামাল পুড়িয়ে দেওয়া হয়। আটককৃতদের বিভিন্ন হারে জেল-জরিমানা করা হয়।    

 

 

 

রাইজিংবিডি/কালীগঞ্জ (গাজীপুর)/২৬ এপ্রিল ২০১৮/রফিক সরকার/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়