ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ মাইলফলক হয়ে থাকবে’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ১২ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ মাইলফলক হয়ে থাকবে’

নিজস্ব প্রতিবেদক :  বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ ই‌তিহা‌সের মাইলফলক হ‌য়ে থাকবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার জাতীয় প্রেসক্লাবের শিল্প ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন (আইইআইবি) উদ্যোগে খাদ্যশিল্প সেমিনারে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, শুক্রবার রাত ২টা ১৪ মিনিটে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে। এটা আমাদের জন্য নিঃসন্দেহে একটি বড় অর্জন ও অহঙ্কার করার মতো একটি অর্জন। কিন্তু দেশ উন্ন‌তির দি‌কে এ‌গি‌য়ে যাক বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ ই‌তিহা‌সের মাইলফলক হ‌য়ে থাকুক বিএন‌পি এটা চায় না।

এটা ইতিহাসের মাইলফলক হিসেবে থাকবে এটাকে তারা ভালো চোখে দেখছে না। যাতে আমরা পিছিয়ে থাকি, দেশ যাতে উন্নতির দিকে এগিয়ে না যায় তারা (বিএন‌পি) সেই চিন্তা করে। এজন্য তারা কোনো ইতিবাচক মন্তব্য করছে না। এটা দুঃখজনক।

এ সময় তিনি ফল ব্যবসায়ীদের সতর্ক করে বলেন, গত দুই বছরে ফরমালিনযুক্ত ফল আমরা ধ্বংস করেছি। এরপরও যদি কোনো ব্যবসায়ী ফরমালিন মিশিয়ে ফল বা কোনো কিছু বিক্রি করে তাহলে তাদের জন্য কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে।

আয়োজক কমিটির সভাপতি আবুল বাসারের সভাপতিত্বে সেমিনা‌রে আইইআইবির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গিয়াসউদ্দিন আহমেদ চৌধুরী, ভাষাসৈনিক শামসুল হুদা, আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৮/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়