ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২৪৫ রান তাড়া করে ৩১ রানে হারল পাঞ্জাব

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ১২ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৪৫ রান তাড়া করে ৩১ রানে হারল পাঞ্জাব

ক্রীড়া ডেস্ক : সুনীল নারিন, দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, ক্রিস লিনরা যদি ব্যাট হাতে ঝড় তোলেন তাহলে কী হতে পারে? যা হওয়ার তাই হয়েছে। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। যা কলকাতা নাইট রাইডার্সের আইপিএলের ইতিহাসে দলীয় সর্বোচ্চ রানের ইনিংস। আর আইপিএলের ইতিহাসে তৃতীয় দলীয় সর্বোচ্চ রানের ইনিংস।

২৪৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিংস ইলেভেন পাঞ্জাবের শুরুটা দুর্দান্তই হয়েছিল। ক্রিস গেইল ও লোকেশ রাহুল ৫.৪ ওভারে তোলেন ৫৭ রান। এরপর গেইল আন্দ্রে রাসেলের বলে দিনেশ কার্তিকের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ১৭ বল খেলে ২১ রান করে যান তিনি। এরপর দ্রুত আরো দুটি উইকেট হারায় পাঞ্জাব। ৫৭ রানেই গোল্ডেন ডাক মেরে ফিরে যান আগারওয়াল। আর ৭৯ রানে আউট হন করুন নায়ার। ৯৩ রানে বিপজ্জনক হয়ে ওঠা লোকেশ রাহুলকে ফিরিয়ে কলকাতা শিবিরে স্বস্তি এনে দেন নারিন। রাহুল মাত্র ২৯ বল খেলে ২ চার ও ৭ ছক্কায় ৬৬ রান করে যান। স্ট্রাইক রেট ২২৭.৫৮!

এরপর অ্যারোন ফিঞ্চ, অধিনায়ক রবীচন্দ্রন অশ্বিন প্রাণান্তকর চেষ্টা করেন দলকে জেতাতে। তাদের চেষ্টার ফলে পাঞ্জাব ২০০ রান পেরুলেও জয়ের নাগাল পায়নি। ফিঞ্চের ৩৪ ও অশ্বিনের ৪৫ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ২১৪ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব। তাতে ৩১ রানের দারুণ এক জয় পায় কলকাতা নাইট রাইডার্স।

 



তার আগে কলকাতার হয়ে ব্যাট হাতে রান করেছেন সুনীল নারিন, দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, ক্রিস লিন ও রবীন উথাপ্পা। নারিন ৩৬ বলে ৯ চার ও ৪ ছক্কায় করেন ৭৫ রান (২৬ বলে করেন হাফ সেঞ্চুরি)। কার্তিক ২৩ বল খেলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৫০ রান। রাসেলের ব্যাট থেকে আসে ৩১ রান। যা তিনি ১৪ বল খেলে ২ চার ও ৩ ছক্কায় করেন। এ ছাড়া লিন ১৭ বলে ২৭ ও উথাপ্পা ১৭ বলে ২৪ রান করেন।

ব্যাট হাতে ৭৫ ও বল হাতে লোকেশ রাহুলের উইকেট নিয়ে ম্যাচসেরা হন সুনীল নারিন।

এ জয়ের ফলে ১২ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে কলকাতা নাইট রাইডার্স। ১২ পয়েন্ট নিয়ে কেকেআর অবস্থান করছে চতুর্থ স্থানে। ১১ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে কিংস ইলেভেন পাঞ্জাব রয়েছে তৃতীয় স্থানে।



রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়