ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘আমাকে কেউ সহযোগিতা করেনি’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৬, ১৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমাকে কেউ সহযোগিতা করেনি’

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা জন আব্রাহামের পরবর্তী সিনেমা ‘পরমাণু : দ্য স্টোরি অব পোখরান’। সিনেমাটি নিয়ে আইনি জটিলতায় জড়িয়েছিল জনের প্রযোজনা প্রতিষ্ঠান জেএ এন্টারটেইনমেন্ট ও সহ প্রযোজনা প্রতিষ্ঠান কিআর্জ এন্টারটেইনমেন্ট।

চুক্তি ভাঙার অভিযোগে সম্প্রতি মুম্বাইয়ের খার থানায় এফআইআর দায়ের করে সিনেমাটির সহ প্রযোজনা প্রতিষ্ঠান কিআর্জ এন্টারটেইনমেন্ট। এরপর কিআর্জ এন্টারটেইনমেন্টের বিরুদ্ধে প্রতারণা, মানহানিসহ একাধিক পাল্টা অভিযোগ দায়ের করেন জন আব্রাহাম। মুম্বাইয়ের খার থানায় এ অভিযোগও দায়ের করা হয়।

গত সপ্তাহে মুম্বাই হাই কোর্ট জন আব্রাহামের পক্ষে রায় দিয়েছে। এর আগেও কিআর্জ এন্টারটেইনমেন্টের সঙ্গে আরো কয়েকজন পরিচালকের সমস্যা হয়েছিল। এদিকে বলা হচ্ছে, জন আব্রাহাম এ জটিলতায় পড়ার পর চলচ্চিত্র সমিতি তাকে সহযোগিতা করেছে। কিন্তু জন বিষয়টি অস্বীকার করেছেন। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

এ প্রসঙ্গে জন আব্রাহাম বলেন, ‘‘আমাকে কেউ সহযোগিতা করেনি। আমি কারো কাছে কিছু প্রত্যাশাও করি নি। সবাই শুধু বলেছেন, ‘স্রষ্টাকে ধন্যবাদ যে আমি এ ধরণের সমস্যায় পড়িনি।’ আমার সঙ্গে আরোরার সমস্যা হচ্ছে জেনেও চলচ্চিত্রাঙ্গন চুপ করে ছিল।  আমি অনেকের সমস্যা সমাধান করে দিয়েছি। আর তখন আমি সত্যের পক্ষে দাঁড়িয়েছিলাম।’’

প্রকাশিত প্রতিবেদনে জেএ এন্টারটেইনমেন্ট দাবি করেছিল, কিআর্জ এন্টারটেইনমেন্ট চুক্তি অনুযায়ী কাজ করতে ব্যর্থ হয়েছে। সময় মতো সিনেমার মূল শুটিং শেষ হলেও অর্থ ঠিকঠাক না দেয়ায় পোস্ট প্রোডাকশনের কাজে দেরি হয়েছে। এ কারণে গত বছর মুক্তির কথা থাকলেও তা এখনো সিনেমাটি পর্দায় আসেনি। এমনকি বারবার তাগাদা দেয়া সত্ত্বেও কিআর্জ এন্টারটেইনমেন্ট সিনেমাটি পরিবেশনা নিয়ে কোনো পরিকল্পনা করেনি।

তবে জেএ এন্টারটেইনমেন্টের এ ধরনের অভিযোগ মিথ্যা বলে দাবি করেছে কিআর্জ এন্টারটেইনমেন্ট। তাদের মতে, জনের প্রযোজনা প্রতিষ্ঠান অনৈতিকভাবে সিনেমাটির ব্যাপারে হস্তক্ষেপ করছে। সিনেমার কপিরাইটস এখন তাদের কাছেই আছে। ফলে তারা এটির কাজ শেষ করবেন। তারা আরো অভিযোগ করেন, চুক্তির সময় দেওয়া প্রতিশ্রুতি জনের সংস্থা পূরণ করেনি।

১৯৯৮ সালে পোখরানে ভারতীয় সেনাবাহিনীর নিউক্লিয়ার বোমা পরীক্ষার ঘটনাকে কেন্দ্র করে সিনেমার কাহিনি তৈরি হয়েছে। এতে জন আব্রাহাম ছাড়াও অভিনয় করছেন ডায়ানা পেন্টি, বোমান ইরানি প্রমুখ। এটি পরিচালনা করছেন অভিষেক শর্মা। এর আগে এ নির্মাতা ‘তেরে বিন লাদেন’, ‘দ্য শওকিনস’ এবং ‘তেরে বিন লাদেন : ডেড অর অ্যালাইভ’ সিনেমা পরিচালনা করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৮/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়