ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সরকার ইলেকশন ইঞ্জিনিয়ারিং করছে : মঞ্জু

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ১৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকার ইলেকশন ইঞ্জিনিয়ারিং করছে : মঞ্জু

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেছেন, সরকার কেসিসিতে ‘ইলেকশন ইঞ্জিনিয়ারিং’ করছে। পুলিশের নেতৃত্বে রাতে ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভরার ষড়যন্ত্র চলছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দলীয় কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন।

মঞ্জু বলেন, আওয়ামী লীগ বহিরাগতদের এনে শহরের হোটেল, রেস্ট হাউজ ও আবাসিক কোয়াটারসহ বিভিন্ন এলাকায় ভাগ ভাগ করে রেখেছে। ভোটের দিন এসব বহিরাগতরা বিভিন্ন ভোট কেন্দ্রে ঢুকে নিজেরা নিজেরা সংঘর্ষে লিপ্ত হবে। এরপর ভয়ে ভোটাররা কেন্দ্র ত্যাগ করলে তারা ব্যালট কেটে বাক্সে ঢুকাবে।

তিনি অভিযোগ করেন, পুলিশ বিএনপির ভোট ব্যাংক এলাকায় ব্লক রেইডের নামে হিংস্র রূপে হানা দেওয়ার পরিকল্পনা করেছে। সরকারের মন্ত্রিপরিষদ এবং এমপি-মন্ত্রীসহ সিনিয়র নেতারা এর সঙ্গে যুক্ত হয়েছে। তার (মঞ্জু) মতো একজন রাজপথের কর্মীকে খোদ শেখ হাসিনার বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে।

তিনি বলেন, নানা ষড়যন্ত্র ও অপ-তৎপরতা চালিয়ে সরকার জনতার বিজয় ছিনিয়ে নিতে চায়। এ অপ-তৎপরতা রূখে দিতে তিনি জনগণকে সাহসী ভূমিকা পালনের আহ্বান জানান।

নজরুল ইসলাম মঞ্জু বলেন, সরকার এবং নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে পারে কি-না এটি দেখতেই, বিএনপি কেসিসি নির্বাচনে অংশ নিয়েছে। একই সঙ্গে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি এবং জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলনের অংশ হিসেবে বিএনপি মাঠে রয়েছে।

তিনি অভিযোগ করেন, পুলিশ এই পর্যন্ত বিএনপির ১৩৭ জন এবং শরীকদলের ১০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে। পুলিশ গ্রেপ্তার বাণিজ্য করছে।

নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেন, আওয়ামী লীগ শহরে বিপুল অংকের কালো টাকা ছড়িয়েছে। বিশেষ করে বস্তি ও চর এলাকায় তারা ভোট কেনার চেষ্টা করছে। এভাবে একটি নির্বাচনকে পক্ষে নেওয়ার চেষ্টা করছে তারা।

নজরুল ইসলাম মঞ্জু অভিমত ব্যক্ত করেন, এত কিছুর পরও জনতার বিজয় হয়েছে। শেষ দিনের প্রচারণায় ইশারা-ইঙ্গিতে জনতা তার পক্ষে বিপুল সমর্থন ও রায় জানিয়ে দিয়েছে। এ বিষয়টি তাকে অভিভূত করেছে, নতুন করে অনুপ্রেরণা যুগিয়েছে।

নাগরিক শাসন, সুশাসন, ভোটের অধিকার এবং সুন্দর শহর গড়তে তিনি ভোটারদের মঙ্গলবার সকালেই ভোট কেন্দ্রে গিয়ে সরকারের বিরুদ্ধে এই নির্বাচনে অংশ গ্রহণের আহ্বান জানান।

এ সময় বিএনপির নির্বাচন পরিচালনা সমন্বয় কমিটির আহ্বায়ক ও প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট এসএম শফিকুল আলম মনা, পরিচালনা কমিটির আহ্বায়ক সাহারুজ্জামান মোর্ত্তজা, সদস্য সচিব আমীর এজাজ খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামীকাল মঙ্গলবার সকালে কেসিসির নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।



রাইজিংবিডি/খুলনা/১৪ মে ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়