ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত ১

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৫, ১৫ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত ১

কুষ্টিয়া সংবাদদাতা : কুষ্টিয়ায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হামিদুল ইসলাম (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত হামিদুল ইসলাম চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। এ সময় র‌্যাব দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করেছে।

মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে কুষ্টিয়া শহরের গড়াই নদীর বাঁধসংলগ্ন চর মিলপাড়ার বালুর মাঠে এ ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

নিহত হামিদুল ইসলাম সদর উপজেলার ইটভাটা এলাকার মৃত রুস্তম আলীর ছেলে।

র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার এম মুহাইমিনুর রশিদ জানান, সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর উদ্দেশ্যে একদল সন্ত্রাসী গড়াই নদীর পাড়সংলগ্ন বালুর মাঠে অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালালে বন্দুকযুদ্ধে একজন গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‌্যাব জানায়, বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি হামিদুল বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী হামিদুল ইসলাম। তিনি পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, মাদকসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে। ‘বন্দুকযুদ্ধে’ দুই র‌্যাব সদস্য আহত হলে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও দুটি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৭ সালে হামিদুল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড তার ছোট ভাই রাশিদুল ইসলাম বন্দুকযুদ্ধে নিহত হয়।




রাইজিংবিডি/কুষ্টিয়া/১৫ মে ২০১৮/কাঞ্চন কুমার/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়