ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ২ জনের মৃত্যুদণ্ড

আলী আকবর টুটুল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-২১ ৪:২৪:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২১ ৪:২৪:৩৪ পিএম

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাটে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ দুইজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এই দণ্ডাদেশ দেন। আদালত একই সঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা করে জরিমানার নির্দেশ দিয়েছেন।

আসামিদের উপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামি সাইফুল শেখকে বেকসুর খালাস দেওয়া হয়।

আদালত একই মামলায় ভিকটিমের লাশ গুমের ঘটনায় অপর আদেশে তাদের দুইজনকে ৭ বছর করে কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা বা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।   

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন, মোরেলগঞ্জ উপজেলার দক্ষিণ কুমারিয়াজোলা গ্রামের ফাতেমা বেগম (৪৬) এবং একই গ্রামের মিরাজ উদ্দিন শেখের ছেলে শাহজাহান শেখ (৬০)। ফাতেমা বেগম নিহত আল আমিন শেখের স্ত্রী এবং ফাতেমার প্রেমিক শাহজাহান শেখ।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি সীতা রাণী দেবনাথ বলেন, ২০১৫ সালের ১৬ মার্চ রাতে দক্ষিণ কুমারিয়াজোলা গ্রামের নিজ বাড়িতে ফাতেমা বেগম (৪৬) এবং প্রেমিক শাহজাহান শেখ (৬০) আল আমিনকে শ্বাসরোধ করে হত্যা করে রান্না ঘরের পাশে লাশ পুতে রাখেন। তাকে খুজে না পেয়ে ছেলে মোহাম্মাদ আলী শেখ থানায় সাধারণ ডায়েরি করেন। পরে পুলিশ আল আমিনের মোবাইল ট্রাকিং করে স্ত্রী ফাতেমা বেগমকে গ্রেপ্তার করে। ফাতেমা বেগমের স্বীকারোক্তি অনুযায়ী ঘটনার তিন মাস পর পুতে রাখা আল আমিনের মরদেহের ধ্বংসাবেশ উদ্ধার করে পুলিশ।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন লুৎফর রহমান। আসামিপক্ষের আইনজীবী ছিলেন কুহেলী পারভীন।




রাইজিংবিডি/বাগেরহাট/২১ মে ২০২১/আলী আকবর টুটুল/বকুল

Walton Laptop
 
     
Walton