ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন প্রিয়াংকা চোপড়া

সুজাউদ্দিন রুবেল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-২১ ৭:২৭:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২২ ১০:২২:০৩ এএম

কক্সবাজার প্রতিনিধি : জাতিসংঘের শিশু তহবিল বা ইউনিসেফের শুভেচ্ছাদূত বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া কক্সবাজারের টেকনাফ উপজেলার শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন।

আজ সোমবার বিকেল ৪টার দিকে তিনি টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পৌঁছান বলে জানান কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল।

তিনি বলেন, শামলাপুর ক্যাম্পে পৌঁছার পর ভারতীয় অভিনেত্রী প্রথমে স্থানীয় ইউনিসেফ কার্যালয়ে যান। সেখানে তিনি সংস্থার সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।
 


‘‘পরে ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াংকা স্থানীয় রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক ঘুরে ঘুরে পরিদর্শন করেন। এ সময় তিনি রোহিঙ্গা শিশু-কিশোরদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।’’

মিয়ানমারের সামরিক বাহিনীর নির্যাতনের মুখে সাত লক্ষাধিক রোহিঙ্গা নাগরিক দেশটি থেকে পালিয়ে বাংলাদেশের কক্সবাজার জেলার বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নিয়েছে।
 


ঘণ্টাব্যাপি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে প্রিয়াংকা চোপড়া উখিয়ার ইনানীস্থ হোটেল রয়েল টিউলিপে রাত্রীযাপনের জন্য পৌঁছান বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার টুটুল।

তবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি  হননি। এর আগে সকালে ফ্রান্স থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রিয়াংকা।

সেখান থেকে ইউএস বাংলার বিএস-১৪১ ফ্লাইটে করে বেলা সাড়ে ১২টায়  কক্সবাজারে পৌঁছান। ইউএস-বাংলার জি এম (মার্কেটিং সাপোর্ট ও পিআর) কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
 


কক্সবাজার বিমানবন্দর থেকে প্রিয়াংকা সড়কপথে ইনানীতে পৌঁছান। এরপর তিনি সেখানকার হোটেল রয়েল টিউলিপে অবস্থান করেন। 

অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল বলেন, প্রিয়াংকা চোপড়া আগামীকাল মঙ্গলবার সকালে প্রথমে উখিয়া উপজেলার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এরপর টেকনাফ উপজেলার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। ২৩ মে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি।

২৪ মে সকালে তিনি বিমানযোগে কক্সবাজার ত্যাগ করবেন বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল।



রাইজিংবিডি/কক্সবাজার/২১ মে ২০১৮/রুবেল/বকুল

Walton Laptop
 
     
Walton