ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

রোহিঙ্গাদের নির্যাতনের কথা শুনলেন প্রিয়াঙ্কা চোপড়া

সুজাউদ্দিন রুবেল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-২২ ৫:৩৯:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২৩ ৮:৩৯:০৭ এএম

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারে দ্বিতীয় দিনের মতো রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া।

মঙ্গলবার সকাল ৯টার দিকে কক্সবাজার ইনানী রয়েল টিউলিপ হোটেল থেকে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে প্রিয়াঙ্কা চোপড়া প্রথমে টেকনাফ সীমান্তে হাড়িয়াখালি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।

এরপর তিনি পায়ে হেঁটে পরিদর্শন করেন টেকনাফ শাহপরীর দ্বীপ ভাঙ্গা নামক স্থান। সেখানে মিয়ানমার থেকে পালিয়ে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শিশুদের সঙ্গে কথা বলেন প্রিয়াঙ্কা। তাদের কাছ থেকে মিয়ানমারে নির্যাতিত হওয়ার বর্ণনাও শোনেন তিনি। পরে রোহিঙ্গা শিশুদের সঙ্গে কুশল বিনিময় করে তাদের সঙ্গে ছবি তোলেন এই বলিউড তারকা।
 


এরপর বেলা ১১টার দিকে সেখান থেকে গাড়িতে করে যান উখিয়ার বালুখালী ক্যাম্পে। সেখানেও রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুদের সঙ্গে কথা বলেন। এ সময় মিয়ানমারে নির্মম নির্যাতনের বর্ণনা শোনেন এই তারকা অভিনেত্রী। পরে ক্যাম্পের সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন প্রিয়াঙ্কা চোপড়া। আশপাশের আরও কয়েকটি ক্যাম্পে যাওয়ার কথা রয়েছে তার।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রণজিত কুমার বড়ুয়া বলেন, প্রিয়াঙ্কা চোপড়া সকালে টেকনাফ সীমান্তের হাড়িয়াখালি ভাঙ্গা এলাকা পরির্দশন করেছেন। হঠাৎ করে তার সফরসূচিতে পরিবর্তন আনা হয়েছে। তিনি হাড়িয়াখালি ক্যাম্প পরিদর্শন শেষে লেদা ও হোয়াইক্যং উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার কথা থাকলেও পরে সেটি বাতিল করা হয়।

ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে রোহিঙ্গাদের দেখতে গতকাল চার দিনের সফরে কক্সবাজার আসেন প্রিয়াঙ্কা। সোমবার টেকনাফের শামলাপুর অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্প ও ইউনিসেফ পরিচালিত হাসপাতাল পরিদর্শন করেন প্রিয়াঙ্কা চোপড়া।

 

 

রাইজিংবিডি/কক্সবাজার/২২ মে ২০১৮/সুজাউদ্দিন রুবেল/মুশফিক

Walton Laptop
 
     
Walton