ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কানাডার ব্যবসায়ীদেরকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ২৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কানাডার ব্যবসায়ীদেরকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক : কানাডার ব্যবসায়ীদেরকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।

তিনি বলেছেন, কানাডার বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ করলে লাভবান হবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশে একশটি বিশেষ অর্থনৈতিক জোন গড়ে তোলা হচ্ছে। এর একটিতে কানাডা বিনিয়োগ করতে পারে। তাদেরকে বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানাচ্ছি।

ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোই প্রিফনটেইনের সঙ্গে বুধবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশ সরকারের বিনিয়োগ নীতি ব্যবসাবান্ধব। যে কোনো বিনিয়োগকারী শতভাগ বিনিয়োগ করতে পারবেন এবং লাভসহ যে কোনো সময় বিনিয়োগকৃত অর্থ ফিরিয়ে নিতে পারবেন। বাংলাদেশের আইনে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষা করা হয়েছে।

তিনি বলেন, কানাডার সাথে বাংলাদেশের বাণিজ্য আরো বৃদ্ধি পাওয়া প্রয়োজন। কানাডায় বাংলাদেশের রপ্তানি যাতে আরো বৃদ্ধি পায় সে বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হবে। কানাডার বাজারে বাংলাদেশের পণ্যের বিপুল চাহিদা রয়েছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে।

কানাডার হাইকমিশনার সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশ কানাডার বন্ধু রাষ্ট্র এবং বড় ব্যবসায়িক অংশীদার। বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন খাতে কানাডা বিপুল সহায়তা দিয়ে যাচ্ছে। বাংলাদেশের তৈরি পোশাক কানাডায় বেশ জনপ্রিয়। ফলে কানাডা বাংলাদেশ থেকে এ সকল পণ্য আমদানি করে থাকে। ভবিষ্যতে আমদানির পরিমাণ আরো বাড়বে। কানাডা বাংলাদেশকে সাম্ভাব্য সবধরণের সহযোগিতা দিয়ে যাবে। বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ চমৎকার। সুযোগ সুবিধাও আকর্ষণীয়। কানাডার বিনিয়োগকারীরা নিশ্চয়ই বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে আসবেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৮/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়