ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রথম দিনে উইন্ডিজ-শ্রীলঙ্কা সমানে-সমান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৪, ৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম দিনে উইন্ডিজ-শ্রীলঙ্কা সমানে-সমান

ক্রীড়া ডেস্ক : তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। ত্রিনিদাদের পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভাল মাঠে টস জিতে বুধবার রাতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ।

৮৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৪৬ রান তুলে প্রথম দিন শেষ করেছে উইন্ডিজ।

ব্যাট করতে শুরুটা ভালো হয়নি তাদের। ৪ রানের মাথায় কার্লোস ব্রাফেট সুরাঙ্গা লাকমলের বলে নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। ৪০ রানের মাথায় ডেভোন স্মিথকে রান আউট করেন কুমারা-ডিকভেলা। ২১ বল খেলে তিনি ৭ রান করে যান। তৃতীয় উইকেটে কিরেন পাওয়েল ও সাই হোপ দলীয় সংগ্রহকে ৮০ রান পর্যন্ত টেনে নিয়ে যান। এরপর পাওয়েল বোল্ড হয়ে যান লাহিরু কুমারার বলে। যাওয়ার আগে ৬৮ বল খেলে ৬ চারে ৩৮ রান করে যান।

১৩৪ রানের মাথায় হাফ সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থেকে আউট হয়ে যান সাই হোপও। তার উইকেটটিও নেন কুমারা। ৭০ বল খেলে ৯ চারে ৪৪ রান করেন তিনি। হোপ ফিরে যাওয়ার ৭ রানের মাথায় রোস্টন চেজও সাজঘরের পথ ধরেন। হেরাথের বলে ম্যাথুসের হাতে ক্যাচ দিয়ে আউট হন রোস্টন। ৮৩ বল খেলে ৫ চারে ৩৮ রান করেন রোস্টন চেস।

সেখান থেকে দলকে টেনে তোলেন শেন ডোরিস ও জ্যাসন হোল্ডার। ষষ্ঠ উইকেটে তারা দুজন ৯০ রান তোলেন। দলীয় ২৩৭ রানের মাথায় অধিনায়ক হোল্ডার লাহিরু কুমারার তৃতীয় শিকারে পরিণত হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। যাওয়ার আগে ৮৮ বল খেলে ৪টি চারে ৪০ রান করে যান। এরপর ডোরিস ও দেবেন্দ্র বিষু মিলে দিনের বাকি সময়টুকু পার করেন। বিষু ৩২ বল খেলে ০ রানে ও ডোরিস ১৩৩ বল খেলে ৪৬ রানে অপরাজিত আছেন।

তারা দুজন আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৮টায় দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়