ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মেসির চোখে এগিয়ে ব্রাজিল-স্পেন-জার্মানি-ফ্রান্স ও বেলজিয়াম

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ১১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসির চোখে এগিয়ে ব্রাজিল-স্পেন-জার্মানি-ফ্রান্স ও বেলজিয়াম

ক্রীড়া ডেস্ক : দরজায় কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। আর মাত্র দুদিন। তারপরই পর্দা উঠবে গ্রেটেস্ট শো অন আর্থ তথা ফুটবল বিশ্বকাপের। এই বিশ্বকাপে এক-একজনের মতে এক-এক দল ফেবারিট। কেউ ব্রাজিলকে এগিয়ে রাখছেন। আবার কেউ আর্জেন্টিনা কিংবা জার্মানিকে এগিয়ে রাখছেন। কেউ ইংল্যান্ড ও পর্তুগালকেও ফেলে দিচ্ছেন না। বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় বিজ্ঞাপন, অন্যতম বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসির চোখে কোন কোন দল এগিয়ে?

এএফপির প্রকাশিত এক প্রতিবেদনে লিওনেল মেসি এগিয়ে রেখেছেন ব্রাজিল, জার্মানি, স্পেন, ফ্রান্স ও বেলজিয়ামকে।

এটাই লিওনেল মেসির শেষ বিশ্বকাপ কিনা জানতে চাইলে স্প্যানিশ ডেইলি স্পোর্টসকে মেসি বলেন, ‘আসলে এটা নির্ভর করবে আমরা কতদূর যেতে পারি এবং কিভাবে বিশ্বকাপটা শেষ করছি সেটার উপর। আমরা আসলে টানা তিনটি ফাইনালে হেরেছি। সে কারণে আমাদেরকে কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছে। বিশেষ করে আর্জেন্টিনার সংবাদমাধ্যমগুলোর কাছে। আসলে তিনবার ফাইনালে যাওয়াটা কিন্তু সহজ কাজ নয়। এটার জন্য আমাদের প্রশংসা করা উচিত ছিল। এটা সত্য ফাইনালে জেতাটা গুরুত্বপূর্ণ। কিন্তু ফাইনালে যাওয়াটা কিন্তু সহজ নয়।’

ইতিমধ্যে লিওনেল মেসি তিনটি বিশ্বকাপ খেলে ফেলেছেন। তার দুটির কোয়ার্টার ফাইনালে হেরেছেন। একটির ফাইনালে ২০১৪ সালে জার্মানির কাছে হেরেছেন। এবার কী অপেক্ষা করছে বিশ্বসেরা এই ফুটবলারের জন্য?




আমিনুলইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়