ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আগে নিজ দেশের পতাকা...

রুমন চক্রবর্তী : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৩ ৯:৩৩:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ১০:৫৯:১৬ এএম

কিশোরগঞ্জ প্রতিনিধি : আগে নিজ দেশের পতাকা তারপর ভিন দেশের পতাকা- দেশপ্রেমের এমনই নজির স্থাপন করলেন কিশোরগঞ্জের যশোদল ইউনিয়নের বাসিন্দা মো. সাইফুল ইসলাম।

আর এক দিন পর শুরু হবে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ। বিশ্বকাপ উন্মাদনায় সারা দেশে যখন বিভিন্ন দলের ভক্তরা নিজ নিজ পছন্দের দেশের পতাকা উড়িয়ে তাদের সমর্থন জানান দিচ্ছেন, ঠিক তখনি ভিন দেশি পতাকার বিপক্ষে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন সাইফুল। নিজ দেশের পতাকার প্রতি ভালোবাসায় প্রায় অর্ধ কিলোমিটার রাস্তার পাশে জাতীয় পতাকা লাগিয়েছেন।

যশোদল পাক্কার মাথা থেকে যশোদল বাজার পর্যন্ত ১৮০০ ফুট লম্বা বাংলাদেশের জাতীয় পতাকা দেখতে আগ্রহী মানুষজন ভিড় করছেন। সাইফুলের এমন দেশপ্রেমে তার এলাকার সবাই আনন্দিত ও গর্বিত।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে সাইফুল তার তৈরি বৃহৎ জাতীয় পতাকার ভিডিও আপলোড করার পর অল্প সময়ে সেটি সবার নজরে আসে। একের পর এক শুরু হয় লাইক, কমেন্ট ও শেয়ারিং। অল্প সময়ে ৫০ হাজার মানুষ ভিডিওটি ফেসবুকের মাধ্যমে দেখেন এবং তাদের মতামত ও প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

এ ব্যাপারে প্রাইভেট কোম্পানির মার্কেটিং বিভাগে চাকরি করা সাইফুল জানান, ‘‘বিশ্বকাপ উন্মাদনায় যেদিকে তাকানো যায় শুধু ভিন দেশি পতাকা। নিজের দেশের কথা ভুলে গিয়ে সবাই যেভাবে ভিন দেশি পতাকার পেছনে ছুটছে, তখনই আমার মনে হলো আমি এসবের বিপক্ষে। আমি আমার দেশের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানাতে নিজ ইচ্ছায় এই বৃহৎ পতাকা তৈরি করেছি। কারো বাহবা পাওয়ার জন্য নয়।’’

 

 

 

রাইজিবিডি/কিশোরগঞ্জ/১৩ জুন ২০১৮/রুমন চক্রবর্তী/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC