ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ঈদের ছুটির একদিন আগেই খুলনা ফাঁকা

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ২:৪৭:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৭ ৪:৩১:২১ পিএম
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, খুলনা : ঈদের ছুটির একদিন আগেই ফাঁকা হয়ে গেছে খুলনা মহানগরী। অধিকাংশ মানুষ প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে ছুটে গেছেন গ্রামে।

বৃহস্পতিবার অফিস থাকলেও অধিকাংশ চাকরিজীবীরা হাজিরা খাতায় সই করেই গ্রামের বাড়ির উদ্দেশে রওনা দেন। ফলে নগরীর রেল স্টেশন, সোনাডাঙ্গা বাস টার্মিনাল ও বিআইডব্লিউটিএ লঞ্চঘাটে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়।

গত বুধবার ছিল পবিত্র শবে কদরের ছুটির দিন। বৃহস্পতিবার অফিস-আদালত খোলা থাকলেও শুক্রবার থেকে ঈদের ছুটি শুরু; তাই বৃহস্পতিবার সকালে হাজিরা খাতায় সই করেই দুপুরের মধ্যেই খুলনা ছাড়তে শুরু করে কর্মজীবী মানুষ। তবে এ নিয়ে অফিস-আদালত অন্যান্য দিনের মত কঠোর ছিল না।

কোথাও কোথাও বাসে অতিরিক্ত যাত্রী বোঝাই ও বেশি ভাড়া আদায়ের অভিযোগ রয়েছে। নগরীর সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে নওয়াপাড়া, ডুমুরিয়া, চুকনগর এলাকামুখী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার নামে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে চুকনগর পর্যন্ত ভাড়া ৩৫ টাকা। সেখানে বৃহস্পতিবার  যাত্রীদের কাছ থেকে ৫০ থেকে ৬০ টাকা পর্যন্ত ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে।

সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে সপরিবারে ঈদ করতে সাতক্ষীরায় গেছেন সরকারি কর্মকর্তা মো. ওবায়দুল হক। তিনি বলেন, ‘কোনো গাড়িতেও তিল ধারণের ঠাঁই নেই। বাসের ছাদেও লোক নেওয়া হচ্ছে। আশঙ্কায় আছি সুস্থভাবে বাড়িতে পৌঁছানো নিয়ে।’

এদিকে তুলনামূলক ফাঁকা শহরের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে খুলনা মেট্রোপলিটন পুলিশ। যে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রতিরোধে সংশ্লিষ্ট সবার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ স্থাপনের জন্য খুলনায় কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। পবিত্র ঈদ-উল ফিতরের দিন এবং পূর্বের ও পরের তিন দিনসহ সপ্তাহব্যাপী এ কন্ট্রোল রুম কাজ করবে।

একই সঙ্গে নগরীতে টহলে থাকবে র‌্যাব-৬ এর মোবাইল টিম। গোয়েন্দা পুলিশের বিশেষ টিম সাদা পোশাকে নগরবাসীর নিরাপত্তায় বিশেষ নজরদারি রাখবে। নগরীর অভিজাত আবাসিক এলাকা, বিনোদন স্পট ও ব্যস্ততম এলাকাসমূহে একাধিক স্তরে নিরাপত্তা বলয় থাকবে।

কেএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি) এ এম কামরুল ইসলাম বলেন, ঈদ নিরাপত্তায় গোয়েন্দা পুলিশ সর্বোচ্চ সতর্কাবস্থায় দায়িত্ব পালন করবে। অভিজাত আবাসিক এলাকা, বিনোদন স্পট ও ব্যস্ততম এলাকায় সাদা পোশাকেও নজরদারিতে থাকবে ডিবি পুলিশ।



রাইজিংবিডি/খুলনা/১৪ জুন ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/টিপু

Walton Laptop
 
     
Walton