ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘আন্দোলনের খেলা না খেলে নির্বাচনের জন্য প্রস্তুত হোন’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ১৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আন্দোলনের খেলা না খেলে নির্বাচনের জন্য প্রস্তুত হোন’

নিজস্ব প্রতিবেদক : আন্দোলনের অলীক স্বপ্ন না দেখে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রের (পঙ্গু হাসপাতাল) বর্ধিত ভবনের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, ‘আন্দোলনের খেলা না খেলে নির্বাচনের জন্য প্রস্তুত হোন। এটা আপনাদের (বিএনপি) প্রতি আমার অনুরোধ থাকবে। যেকোনো পরিস্থিতিতেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশ নেওয়া উচিত এবং তারা নির্বাচনে আসবে।’

তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণ ছাড়া একটি রাজনৈতিক দল বাঁচতে পারে না। বিএনপি নির্বাচনে না এসে অনেক দুর্বল হয়ে পড়েছে।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়ার জন্য দেশের সর্বোচ্চ উন্নত মানের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তিনি তা গ্রহণ করেননি। এক্ষেত্রে আমাদের করার কিছু নেই।

জনসংখ্যা ও দুর্ঘটনার কারণে পঙ্গু হাসপাতালে শয্যা সংখ্যার তুলনায় রোগীর চাপ কয়েক গুণ বেশি, উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রোগীর চাপ সামলাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অর্থোপেডিক হাসপাতালের নতুন ১৪ তলা ভবন নির্মাণ কাজ প্রায় কাজ শেষ পর্যায়ে। এশিয়ার বৃহত্তম এই হাসপাতাল আগামী সেপ্টেম্বর মাসে উদ্বোধন করা হবে। হাসপাতালের কাজ প্রায় শেষের দিকে। আশা করছি, এ বছরের সেপ্টেম্বর মাসে মধ্যে অর্থাৎপ্রধানমন্ত্রীর জন্মের মাসেই আমরা এই সম্প্রসারিত ভবনের উদ্বোধন বা এখানকার স্বাস্থ্যসেবা চালু করতে পারব।

তিনি বলেন, এই হাসপাতাল আগে থেকেই ৫০০ শয্যা বিশিষ্ট ছিল। এখন বর্ধিত হয়ে তা ১ হাজার শয্যায় উন্নিত করা হচ্ছে। এখানে উন্নত প্রযুক্তিসম্পন্ন যন্ত্রপাতি থাকবে, যার মাধ্যমে আরো উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব হবে। এছাড়া এই হাসপাতালে ব্যবহৃত পানি পুনরায় ব্যবহারের (রিসাইক্লিং) ব্যবস্থা থাকছে। যে পানি খাওয়া ছাড়া অন্যান্য কাজে ব্যবহার করা যাবে।

হাসপাতাল ভবন পরিদর্শনকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, পঙ্গু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল গণি মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বর্ধিত ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতালটির নির্মাণ কাজ পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের দ্রুত উদ্বোধনের জন্য প্রস্তুত করার নির্দেশ দেন।

এদিকে, স্বাস্থ্যমন্ত্রী মহাখালীতে নির্মাণাধীন ন্যাশনাল ইনস্টিটিউট অব ডাইজেস্টিভ ডিজিসেস রিসার্চ ও হাসপাতালের নির্মাণ কাজ পরিদর্শন করেন।




রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৮/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়