ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আড়াইহাজারে ২ পৌরসভায় মনোনয়নপত্র জমা

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ২৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আড়াইহাজারে ২ পৌরসভায় মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সদর পৌরসভা এবং গোপালদী পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

রোববার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হয়। 

আড়াইহাজার সদর পৌরসভার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুন্দর আলী ভুইয়া এবং বিএনপি থেকে মনোনীত প্রার্থী উপজেলা মহিলা দলের সভানেত্রী পারভীন আক্তার।

গোপালদী পৌরসভায় মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র হালিম শিকদার এবং বিএনপির মনোনীত প্রার্থী মুশফিকুর রহমান মিলন। বড় দুই দলেই বিদ্রোহী প্রার্থী না থাকায় স্বস্তির নিশ্বাস ফেলেছেন নেতাকর্মীরা। স্বতন্ত্র প্রার্থী হিসাবে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন মঞ্জুর হোসেন।

সদর পৌরসভা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সুন্দর আলী জানান, আড়াইহাজারে আওয়ামী লীগের কোনো বিরোধ নেই। সাংগঠনিকভাবে অত্যন্ত সফলতার সাথে আওয়ামী লীগকে পরিচালনা করছেন স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। আড়াইহাজারে নৌকার কোনো বিকল্প খুঁজছে না সাধারণ জনগণ। নৌকার বিজয় কেউ রুখতে পারবে না।

সদর পৌরসভা বিএনপি থেকে মনোনীত প্রার্থী পারভীন আক্তার জানান, আড়াইহাজারে বিএনপির মধ্যে কোনো বিরোধ নেই। এখানে বিএনপি শক্তিশালী দল। জাতীয় নির্বাচনে দল থেকে মনোনয়ন চাওয়া একাধিক প্রার্থী থাকলেও স্থানীয় নির্বাচনে সবাই এক। অবাধ-নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচন হলে ধানের শীষের বিজয় কেউ আটকাতে পারবে না। হামলা-মামলা দিয়ে ভয় দেখিয়ে দলকে বিচ্ছিন্ন করে রাখতে চাইছে আওয়ামী লীগ। তিনি প্রশাসনকে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

আড়াইহাজার পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সাল কাদের জানান, আড়াইহাজার সদর পৌরসভায় মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গোপালদী পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান জানান, গোপালদী পৌরসভায় মেয়র পদে ২ জন, কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশন আগামী ২৫ জুলাই ভোটগ্রহণের তারিখ রেখে আড়াইহাজার ও গোপালদী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৪ জুন।

এছাড়া যাচাই-বাছাই করা হবে ২৬ জুন এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৩ জুলাই। দুটি পৌরসভার মধ্যে আড়াইহাজার পৌরসভার সবগুলো কেন্দ্রে এবার প্রথমবারের মতো ইভিএম ব্যবহার করা হবে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২৪ জুন ২০১৮/রাকিব/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়