ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টানা বর্ষণে ডুবে গেছে চট্টগ্রাম মহানগরী, দুর্ভোগ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৪, ২৫ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টানা বর্ষণে ডুবে গেছে চট্টগ্রাম মহানগরী, দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: রোববার রাত থেকে টানা বর্ষণে জলাবদ্ধ হয়ে পড়েছে চট্টগ্রাম মহানগরীর অধিকাংশ এলাকা। নগরীর প্রধান সড়কগুলোর কোথাও কোথাও হাঁটুপানি আবার কোথাও কোমর পানিতে তলিয়ে আছে।

সোমবার ভোর থেকে কাজের ব্যস্ততায় ঘরের বাইরে আসা হাজার হাজার মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। বর্ষণ এবং সড়কের জলাবদ্ধতার কারণে নগরীতে যানবাহন চলাচলও সীমিত হয়ে পড়েছে।

সোমবার সকালে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, টানা বর্ষণে চট্টগ্রাম মহানগরীর, চান্দগাঁও, পাঁচলাইশ, বাদুরতলা, চকবাজার, মুরাদপুর, বহদ্দরহাট, শুলকবহর, আগ্রাবাদ, হালিশহরসহ বিভিন্ন নিচু এলাকা ও সড়ক প্রায় কোমর সমান বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। এতে যানবাহন চলাচল করতে পারছে না। নগরীর চকবাজারসহ আশেপাশের বিভিন্ন কাঁচা বাজার, মার্কেট এবং নিচু এলাকার বাসা বাড়িতে হাঁটু সমান পানি ঢুকে পড়েছে।



তবে বৃষ্টি কমে আসায় ইতিমধ্যে বিভিন্ন সড়ক থেকে পানি নেমে যেতে শুরু করেছে।

এদিকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নগরীর জলাবদ্ধতা নিরসনে সেনাবাহিনীর সহায়তায় মেগা প্রকল্প বাস্তবায়নে কাজ করলেও এখনো এর সুফল পাচ্ছেন না নগরবাসী। সেনাবাহিনীর মাধ্যমে প্রকল্পের আওতায় বর্তমানে নগরীর বড় বড় ড্রেন এবং খালসমূহ পরিস্কারের কাজ চলছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৫ জুন ২০১৮/রেজাউল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়