ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সোয়া ৩ কেজি সোনা জব্দ, গ্রেপ্তার ১

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৩, ৩০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোয়া ৩ কেজি সোনা জব্দ, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ও সিলেটে ওসমানী বিমানবন্দরে পৃথক অভিযানে প্রায় সোয়া ৩ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দার পৃথক দুটি টিম।

এর মধ্যে শনিবার সকালে সিলেট ওসমানী বিমানবন্দরে ২ কেজি ৫৭৪ গ্রাম সোনার বারসহ এক ব্যাক্তিকে গ্রেপ্তার করেছে সংস্থাটি।

এর আগে গতকাল রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরবের রিয়াদ থেকে ২ যাত্রীর কাছ থেকে ৬৩২ গ্রাম সোনা উদ্ধার করে শুল্ক গোয়েন্দার আর একটি টিম।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের  মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দার সূত্র জানায়, আজ সকালে ওসমানী বিমানবন্দর থেকে শুল্ক গোয়েন্দা ২২ পিস সোনার বারসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। সকাল সাড়ে ৭টার দিকে দুবাই থেকে বিজি-২৪৮ ফ্লাইট সিলেট বিমানবন্দরে অবতরণ করলে একজন সন্দেহভাজন যাত্রীকে কাস্টমস হলে নিয়ে তল্লাশি চালানো হয়। তার জুতার ভেতর থেকে কস্টেপ মোড়ানো অবস্থায় দুইটি প্যাকেট হতে ২২ পিস সোনার বার জব্দ করে শুল্ক গোয়েন্দা। আটক করা হয় ওই যাত্রীকে।

বিমানবন্দরে উপস্থিত অন্যান্য সংস্থার প্রতিনিধির সামনে দুইটি প্যাকেট খুলে ২২ পিস সোনা পাওয়া যায়, যার প্রতিটি বারের ওজন ১১৭ গ্রাম করে মোট ওজন ২.৫৭৪ কেজি। আটককৃত ব্যক্তির নাম সাদিকুর রহমান শামু। বাড়ি জগন্নাথপুর, সুনামগঞ্জে। তার বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করে থানায় সোপর্দ করা হয়েছে।

এর আগে গতকাল রাতে শাহজালাল আন্তর্জাতিক    বিমানবন্দরে  সৌদি আরবের রিয়াদ থেকে বিজি ০৪০ ফ্লাইটযোগে আগত এক যাত্রীর কাছ থেকে ২টি এবং চট্টগ্রাম থেকে আগত ১ জন নারী যাত্রীর কাছ থেকে ৪টি সোনার বার  জব্দ করা হয়।  জব্দকৃত সোনার ওজন ৬৩২ গ্রাম। সোনার বার বিশেষ কায়দায়  প্যান্টের পকেটের মধ্যে লুকায়িত অবস্থা থেকে শুল্ক গোয়েন্দা দল উদ্ধার করে। সোনার বারগুলোর ক্রয়ের স্বপক্ষে তারা কোনো দলিলাদি দেখাতে পারেননি। জব্দকৃত  সোনার বারের মোট মূল্য প্রায়  ৩১ লাখ ৬০ হাজার টাকা। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৩০ জুন ২০১৮/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়