ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ৫ রোহিঙ্গা গ্রেপ্তার

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৫, ৬ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ৫ রোহিঙ্গা গ্রেপ্তার

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গায় বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ভারতে যাওয়ার সময় মিয়ানমারের পাঁচ রোহিঙ্গা নাগরিককে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার সকালে তাদের চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়নগর চেকপোস্ট থেকে গ্রেপ্তার করা হয়। তারা দামুড়হুদা থানা পুলিশের হেফাজতে রয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের নুরু সালামের ছেলে শাকের, টেংখালী ক্যাম্পের আমিম, কুতুপালং নতুন ক্যাম্পের জায়ালার ছেলে আইয়াজ, জালালের ছেলে ছাদেক এবং জামতলী নতুন ক্যাম্পের হারুনের ছেলে হারেছ।

দামুড়হুদা থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, পাঁচ যুবক পাসপোর্ট নিয়ে ভারতে যাওয়ার উদ্দেশে দামুড়হুদা সীমান্তের জয়নগর চেকপোস্টে আসে। তারা জয়নগর চেকপোস্টে ইমিগ্রেশনের জন্য পুলিশের কাছে পাসপোর্ট ও ভিসার কাগজপত্র জমা দেয়। কথাবার্তা ও পাসপোর্টে থাকা তথ্য দেখে ইমিগ্রেশন পুলিশের সন্দেহ হয়। পাসপোর্ট যাচাই-বাচাই করে  পুলিশ নিশ্চিত হয় যে তারা বাংলাদেশী নন।

তাদের জয়নগর চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে মিয়ানমারের নাগরিক বলে স্বীকার করে। তারা মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে অবস্থিত বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছিলেন।

কয়েক মাস আগে তারা ফেনী জেলা থেকে পাসপোর্টগুলো বড় ভাইয়ের মাধ্যমে ১৫ হাজার টাকা দিয়ে তৈরি করেন।

 

 

 

 

রাইজিংবিডি/চুয়াডাঙ্গা/৬ জুলাই ২০১৮/মামুন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়