ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘ব্রাজিলকে নিয়ে ভয় লুকানোর চেষ্টা করছে বেলজিয়াম’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ৬ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ব্রাজিলকে নিয়ে ভয় লুকানোর চেষ্টা করছে বেলজিয়াম’

মিরান্ডা

ক্রীড়া ডেস্ক : টুর্নামেন্টের অন্যতম সেরা দুই দলের লড়াই। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ ব্রাজিল-বেলজিয়াম ম্যাচ নিয়ে তাই সমর্থকদের উত্তেজনার পারদ এখন তুঙ্গে। দুই দলের খেলোয়াড়দের কথার লড়াইও কম হচ্ছে না।

বেলজিয়ামের ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি বলেছিলেন, ব্রাজিলকে নিয়ে ভেবে তারা রাতের ঘুম নষ্ট করছেন না। তার কথার পাল্টা জবাবে ব্রাজিলের ডিফেন্ডার মিরান্ডা বলেছেন, ব্রাজিলকে নিয়ে ভয় লুকানোর জন্যই কোম্পানি অমন মন্তব্য করেছেন!

কোম্পানি বলেছিলেন, ‘ব্যক্তিগতভাবে আমি বলব ব্রাজিল বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী দল। তাদের প্রশংসা করতেই হবে। প্রশংসা করলে তো আর তাদের বিপক্ষে আমাদের জেতার সুযোগ কমে যাবে না। তবে ব্রাজিল সবচেয়ে শক্তিশালী দল, সেটা ভেবে আমাদের ঘুম নষ্ট হচ্ছে না।’

কাজানে আজ কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে ব্রাজিলের অধিনায়ক মিরান্ডা মনে করেন, সতীর্থদের আত্মবিশ্বাস বাড়াতেই কোম্পানি অমনটা বলেছেন।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মিরান্ডা বলেন, ‘আমরা সব ধরনের উসকানিমূলক কথাই বুঝি। আমার তো মনে হয়, এটা ভয় লুকানোর একটা উপায়। ব্রাজিল জাতীয় দলের বিপক্ষে খেলার জন্য আপনাকে বিশেষ প্রস্তুতি নিতেই হবে। আর কোম্পানির মতো একজন নেতাকে তার সতীর্থদের সামনে আত্মবিশ্বাস দেখাতে হবে।’

আজ ব্রাজিলের জন্য হুমকি হয়ে উঠতে পারেন বেলজিয়ামের রোমেলু লুকাকু। ম্যানচেস্টার ইউনাইটেডের এই স্ট্রাইকার বিশ্বকাপে এখন পর্যন্ত চার গোল করেছেন। তবে মিরান্ডা জানালেন, শুধু একজনকে নিয়ে ভাবছেন না ব্রাজিল।

‘বেলজিয়াম মানে শুধু লুকাকু নয়। তাদের আক্রমণভাগ অনেক শক্ত। প্রতিপক্ষকে আটকানোর সেরা উপায় হলো সব খেলোয়াড়কে নিয়ে সতর্ক থাকা। কারণ, তাদের দারুণ কিছু খেলোয়াড় আছে’- বলেন মিরান্ডা।

কাজানে ব্রাজিল-বেলজিয়াম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত ১২টায়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়