ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফার্মহাউস নিয়ে জটিলতায় সালমান

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ৮ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফার্মহাউস নিয়ে জটিলতায় সালমান

সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা সালমান খান। ব্যক্তিগত জীবনে অনেকবারই আইনি জটিলতায় জড়িয়েছেন। এবার তার প্যানভেলে অবস্থিত ফার্মহাউসের কারণে নতুন করে আইনি জটিলতায় পড়তে যাচ্ছেন তিনি। 

সম্প্রতি অর্পিতা ফার্মে অডিট চালিয়েছে মহারাষ্ট্র বন বিভাগ। বন বিভাগের জায়গায় অবৈধভাবে কনক্রিটের ভবন নির্মাণের জন্য খান পরিবারকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে তারা। নোটিশের জবাবের জন্য সাতদিন সময় বেধে দেয়া হয়েছে। সালমান ছাড়াও এই ফার্মহাউসের মালিকানায় রয়েছেন তার বাবা সেলিম খান, বোন অর্পিতা খান, আলভিরা খান, ভাই আরবাজ খান, সোহেল খান ও মা হেলেন। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, ২০০৩ সালে জায়গাটি ইকো-সেনসিটিভ জোন হিসেবে ঘোষণা করা হয়। ওই জায়গায় কনক্রিটের ভবন নির্মাণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, এরপর থেকে জায়গাটিতে ৯টি ভবন নির্মাণ করা হয়েছে।

অর্পিতা ফার্মের বিরুদ্ধে বন্য আইন অমান্য করার অভিযোগ দায়ের হয়েছে। বন বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, মহারাষ্ট্র সরকারের নির্দেশে গত বছর ৩ এপ্রিল থেকে ভবনগুলোর ওপর তদারকি করা হচ্ছিল।

নোটিশে বলা হয়েছে, বন আইন ভেঙে ফার্মহাউস তৈরি করতে সিমেন্ট, কংক্রিট আনা হয়েছে। একইসঙ্গে ওই ভবন নির্মাণ করার জন্য অন্যান্য আইনও ভাঙা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ‌ওই নোটিশের জবাব না দেওয়া হলে, মালিকপক্ষের কিছু বলার নেই বলে ধরে নেওয়া হবে। এক্ষেত্রে আইন অনু‌যায়ী উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

তবে এ প্রসঙ্গে সালমানের বাবা সেলিম খান বলেছেন, ‘ফার্মহাউসটি নির্মাণের জন্য সব আইনই মানা হয়েছে। প্রয়োজনীয় ফি-ও জমা দেওয়া হয়েছে। কোনোভাবেই এটি কোনো বেআইনি নির্মাণ নয়।’



রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৮/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়