ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আ.লীগ নেতাসহ ২ জনকে কুপিয়ে আহত, মহাসড়ক অবরোধ

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৪, ১০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগ নেতাসহ ২ জনকে কুপিয়ে আহত, মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে উপজেলা আওয়ীমী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ দুইজনকে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সাতুটিয়া এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনার প্রতিবাদে সকাল ১১টা থেকে প্রায় তিন ঘণ্টা কালিহাতী বাসস্ট্যান্ডে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আওয়ামী লীগসহ ব্যবসায়ী শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

পরে প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনা, কালিহাতী থানার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন ও এসআই মেহেদী হাসানকে মঙ্গলবার রাতের মধ্যে ক্লোজড করার দাবি জানিয়ে দুপুর ২টার দিকে অবরোধ প্রত্যাহার করে অবরোধকারীরা।

কালিহাতী উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনির জানান, কালিহাতী উপজেলার সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পুরনো ঘর গত ২৯ মে নিলাম পায় স্থানীয় আওয়ামী সমর্থক ওয়াহেদুল ইসলাম গেন্দা।  পরে তারা আজ সেই ঘর ভাঙতে গেলে সাতুটিয়া এলাকার শান্ত তার দল নিয়ে চাঁদার দাবিতে ঘর ভাঙতে বাধা দেয়। খবর শুনে বিদ্যালয়ের সভাপতি ও কালিহাতীতে উপজেলা আওয়ীমী লীগের শ্রম বিষয়ক সম্পাদক এবং উপজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আমিনুল ইসলাম আমিনসহ কয়েকজন ওই বিদ্যালয়ে যান। এ সময় শান্ত তার সহযোগীদের নিয়ে আমিনুল ইসলাম আমিন ও রাইসুল ইসলাম রাসেলকে কুপিয়ে গুরুতর আহত করে। পরে তাদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাসেলের অবস্থা শঙ্কটাপন্ন হলে দায়িত্বরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এ ব্যাপারে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলার চেয়ারম্যান মোজহারুল ইসলাম জানান, তিনটি দাবি জানিয়ে তারা অবরোধ তুলে নেয়। যদি মঙ্গলবার রাতের মধ্যে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা এবং কালিহাতী থানার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন ও এসআই মেহেদী হাসানকে ক্লোজড করা না হয়, বুধবার সকাল-সন্ধ্যা হরতালসহ কঠোর কর্মসূচি পালন করা হবে।

এ ব্যাপারে কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন বলেন, সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ঘরের নিলামকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। এতে দুইজন আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে অন্য কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরিস্থিতি স্বাভাবিক আছে।

 

রাইজিংবিডি/টাঙ্গাইল/১০ জুলাই ২০১৮/শাহরিয়ার সিফাত/সাইফুল/বকুল 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়