ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোটা সংস্কার আন্দোলন: ফারুকসহ তিনজন রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩০, ১০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোটা সংস্কার আন্দোলন: ফারুকসহ তিনজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনসহ তিনজনকে নাশকতার অভিযোগের পৃথক দুই মামলায় দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর দুজন হলেন- জসিম উদ্দিন ও মশিউর রহমান। আর তরিকুল ইসলাম নামে আরেকজনের  রিমান্ড শুনানির তারিখ আগামী ১৭ জুলাই ধার্য করেছেন আদালত।

কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা, গাড়ি পোড়ানোসহ নাশকতার অভিযোগে দায়ের করা দুই মামলার মধ্যে এক মামলায় ফারুক ও তরিকুলের সাত দিন এবং আরেক মামলায় জসিম ও মশিউরের সাত দিন করে গত ৪ জুলাই রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী। ওই দিন আদালত রিমান্ড শুনানির দিন মঙ্গলবার ধার্য করে দেন। এদিন রিমান্ড শুনানিকালে ওই তিনজনকে আদালতে হাজির করা হয়।

আসামিপক্ষে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, সাহারা হোসেন প্রমুখ আইনজীবী ওই তিন আসামির রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। আর তরিকুল ইসলাম আদালতের অনুমতি নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন জানিয়ে রিমান্ড শুনানি পেছানোর আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত তরিকুলের রিমান্ড শুনানির তারিখ ১৭ জুলাই ধার্য করেন। অপর তিন আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩ জুলাই ফারুকসহ তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই দিনই আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরদিন তাদের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় আন্দোলনকারীরা রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানোসহ নাশকতা করে বলে অভিযোগ করা হয়। ওই ঘটনায় শাহবাগ থানা তিনটি মামলা করে পুলিশ। আর ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে একটি মামলা দায়ের মামলা করেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৮/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়