ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সামগ্রী

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ২৯ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সামগ্রী

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণের সামগ্রী বিতরণ শুরু করেছে রিটার্নিং অফিস। রোববার দুপুর ১টা থেকে নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে স্থাপিত রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয় থেকে এ সব সামগ্রী সরবরাহ করা হয়।

নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলিমুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সরঞ্জাম পৌঁছানোর কাজ শুরু হয়েছে। যথাসময়ে তা কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাবে।

আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, সংশ্লিষ্ট কেন্দ্রগুলোর প্রিজাইডিং অফিসাররা তাদের কেন্দ্রের জন্য প্রয়োজনীয় ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ বিভিন্ন নির্বাচনী সামগ্রী উত্তোলন করে আইনশৃঙ্খলা বাহিনীর পাহারায় নিজ নিজ কেন্দ্রে ফিরতে শুরু করেছেন।

জানতে চাইলে সিলেট আঞ্চলিক নির্বাচনী কার্যালয়ের তথ্য প্রদানকারী কর্মকর্তা প্রলয় কুমার সাহা জানান, ভোট গ্রহণের জন্য ১৩৪ জন প্রিজাইডিং অফিসার, ৯২৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৮৫২ জন পোলিং এজেন্ট দায়িত্ব পালন করবেন।

তিনি জানান, সিসিকে এবার মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৪টি এবং বুথের সংখ্যা রয়েছে ৯২৬টি। ভোটের দিন প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার, প্রতিটি বুথে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার এবং দুইজন করে পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এবার নগরীর দুটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

সিলেট সিটি নির্বাচনে ছয় মেয়র প্রার্থী ছাড়াও ২৭টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১২৬ জন ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ৬৩ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার সিলেট সিটিতে ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। ৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।



রাইজিংবিডি/সিলেট/২৯ জুলাই ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়