ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সিলেট হবে দেশের প্রথম ডিজিটাল নগরী’

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সিলেট হবে দেশের প্রথম ডিজিটাল নগরী’

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট বাংলাদেশের প্রথম ডিজিটাল নগরী হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার। ইতোমধ্যে ‘ডিজিটাল সিলেট’ প্রকল্পের কাজ শুরু হয়েছে বলে জানান তিনি।

রোববার সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র কনফারেন্স কক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা জানান। জেলার কোম্পানীগঞ্জে নির্মাণাধীন ‘হাই-টেক পার্ক’-এ বিনিয়োগে আইটি খাতের উদ্যোক্তাদের আগ্রহীকরণের লক্ষ্যে যৌথভাবে এ সেমিনার আয়োজন করে সিলেট চেম্বার ও বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ।

সেমিনারে সভাপতিত্ব করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ এমপি।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী মোস্তাফা জব্বার আরো বলেন, ‘‘সিলেট হাই-টেক পার্কসহ দেশের অন্যান্য হাই-টেক পার্ক নির্মিত হলে দেশের শিল্পক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা হবে। আর সিলেট হাই-টেক পার্ক বা ইলেকট্রনিক্স সিটি হবে দেশের অন্যতম সেরা। শিগগিরই সিলেট ইলেকট্রনিক্স সিটি বাস্তবে রূপ লাভ করবে।’’

তিনি বলেন, এটি বাস্তবায়ন হলে প্রায় ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। পাল্টে যাবে গোটা সিলেট বিভাগের চিত্র। সিলেট হয়ে উঠবে সত্যিকারের ডিজিটাল সিটি। আর হাই-টেক পার্কের ছোয়া সিলেট নগরীতেও পড়বে। এখানে গড়ে তোলা হবে আইসিটি ভবন। গড়ে তোলা হবে ইনফরমেশন সেন্টার।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ এবং বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, সিলেট চেম্বার সভাপতি খন্দকার সিপার।



রাইজিংবিডি/সিলেট/০২ সেপ্টেম্বর ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়