ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কাশিয়ানীতে সংঘর্ষ : গ্রেপ্তার এড়াতে পুরুষশূন্য গ্রাম

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাশিয়ানীতে সংঘর্ষ : গ্রেপ্তার এড়াতে পুরুষশূন্য গ্রাম

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামে দুই পক্ষের সংঘর্ষ চলাকালে পুলিশ সদস্য আহত ও পুলিশের কাজে বাধা দান করার অভিযোগে দুই শতাধিক ব্যক্তির নামে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ।

সংঘর্ষে নিহতের ঘটনা ও পুলিশের মামলা দায়েরের পর গ্রেপ্তার এড়াতে গ্রাম পুরুষশুন্য হয়ে পড়েছে। বাড়িগুলোতে বৃদ্ধ, নারী ও শিশুরা অবস্থান করছে। পুরো গ্রামজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমান জানান, সোমবার কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামে জমি বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ চলাকালে কাশিয়ানী থানার ওসিসহ সাত পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পুলিশের কাজে বাধা দান করার অভিযোগে ৮৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো দেড়শ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। কাশিয়ানী থানার এসআই হিমেল বাদি হয়ে সোমবার গভীর রাতে মামলাটি দায়ের করেন। এ ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ।

যেকোনো পরিস্থিতি সামলাতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা করা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে। বিভিন্ন স্থানে টহল দিচ্ছে পুলিশ।

এদিকে, সংঘর্ষ চলাকালে হিঙ্গুল সরদার নিহত ও পুলিশের মামলা দায়ের পর থেকে ওই গ্রামে পুরুষশূন্য রয়েছে। বাড়িগুলোতে বৃদ্ধ, নারী, শিশু রয়েছে। গ্রামের রাস্তা-ঘাটগুলো মানুষশূন্য। সকলের মাঝে আতঙ্ক বিরাজ করছে। কোনো কাজ ছাড়া কেউই ঘর থেকে রাস্তায় বের হচ্ছেন না। পুরো গ্রাম থমথমে।

সোমবার কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা গ্রামে জমিজমা নিয়ে হারুন-অর-রশিদ মোল্যার সাথে সাইফুল সিকদারের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ থামাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫৭ রাউন্ড গুলি বর্ষণ করে। ঘণ্টাব্যাপী ধরে চলা এ সংঘর্ষে কাশিয়ানী থানার ওসি মো. আজিজুর রহমান ও সাত পুলিশ সদস্যসহ উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হন।

মারাত্মক আহত সাইফুল সিকদারের সমর্থক হিঙ্গুলকে প্রথমে গোপালগঞ্জ ও পরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ফেরি ঘাটে তিনি মারা যান। এ ঘটনায় ১২ জনকে আটক করে পুলিশ।




রাইজিংবিডি/গোপালগঞ্জ/৪ সেপ্টেম্বর ২০১৮/বাদল সাহা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়